Thursday 05 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

চমেক হাসপাতালেও চিকিৎসকদের ১ ঘণ্টা কর্মবিরতি

স্টাফ করেসপন্ডেন্ট
১ সেপ্টেম্বর ২০২৪ ১৯:২৭

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগে ভাঙচুর ও চিকিৎসকদের মারধরের ঘটনার প্রতিবাদে সারা দেশের মতো চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালেও এক ঘণ্টা কর্মবিরতি পালন করেন চিকিৎসকরা। এ সময় চিকিৎসা সেবা না পেয়ে রোগীদের ব্যাপক দুর্ভোগে পড়তে হয়। ছবি: সারাবাংলা

চট্টগ্রাম ব্যুরো: চার দফা দাবিতে সারা দেশে ডাকা ‘কমপ্লিট শাটডাউন’ কর্মসূচির অংশ হিসেবে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে এক ঘণ্টা কর্মবিরতি পালন করেছেন চিকিৎসকরা। এতে দুর্ভোগে পড়েন হাসপাতালে আসা রোগীরা।

রোববার (১ সেপ্টেম্বর) দুপুর ২টা ৪৫ মিনিট থেকে ‘কমপ্লিট শাটডাউন’ কর্মসূচি পালন শুরু করেন হাসপাতালের ইন্টার্ন চিকিৎসকরা। এ সময় রোগীরা জরুরি বিভাগে এলেও ডাক্তাররা কাউকে চিকিৎসা দেননি। নতুন রোগীর ভর্তি কার্যক্রমও বন্ধ ছিল।

এ অবস্থায় হাসপাতালে এসে রোগীরা চিকিৎসা না পেয়ে অনেকেই ডাক্তারদের ওপর ক্ষোভ প্রকাশ করেন। পরে বিকেল ৪টা থেকে চিকিৎসা সেবা শুরু করেন জরুরি বিভাগের দায়িত্বরত চিকিৎসকরা।

চমেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার তসলিম উদ্দিন সারাবাংলাকে বলেন, ‘ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগে ভাঙচুর ও চিকিৎসকদের মারধরের প্রতিবাদে চমেকেও কর্মবিরতি পালন করা হয়েছে। এক ঘণ্টার মতো জরুরি বিভাগে থাকা ইন্টার্ন চিকিৎসকরা কর্মবিরতি পালন করেন। তবে হাসপাতালে ভেতরে সব স্বাভাবিক ছিল। পরে আমি গিয়ে তাদের বুঝিয়ে বলেছি।’

হাসপাতালে চিকিৎসা না পেয়ে রোগী ও স্বজনরা চিকিৎসকদের ওপর ক্ষোভ প্রকাশ করেন। ছবি: সারাবাংলা

‘বিকেল ৪টা থেকে জরুরি বিভাগে আসা রোগীদের সেবা দিচ্ছেন চিকিৎসকরা। জরুরি বিভাগের সেবাও বর্তমানে অব্যাহত রয়েছে,’— বলেন চমেক হাসপাতালের পরিচালক।

চমেক হাসপাতালের জরুরি বিভাগের মেডিকেল অফিসার মোমিন উল্লাহ ভূঁইয়া সারাবাংলাকে বলেন, ‘জরুরি বিভাগের চিকিৎসাসেবা প্রায় এক ঘণ্টার মতো বন্ধ ছিল। রোগীদের দুর্ভোগ দেখে বিকেল ৪টার দিকে আমরা আবার চিকিৎসা সেবা দিতে শুরু করি। এক ঘণ্টা সেবা বন্ধ থাকায় অনেক রোগীই জরুরি বিভাগে এসে অপেক্ষা করেছেন। আমরা তাদের বুঝিয়েছি। যারা বুঝেছেন তারা অপেক্ষা করেছেন। অনেকেই চিকিৎসা না পেয়ে চেঁচামেচি করেছেন।’

এর আগে শনিবার (৩১ আগস্ট) রাতে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগে ভাঙচুর ও চিকিৎসকদের মারধরের ঘটনা ঘটে। হামলার বিচার ও নিরাপত্তার দাবিতে রোববার সকাল থেকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগে চিকিৎসাসেবা বন্ধ করে দেন চিকিৎসকেরা। পরে সব চিকিৎসকের সঙ্গে আলোচনায় বসে হাসপাতাল কর্তৃপক্ষ, কিন্তু সে আলোচনা ফলপ্রসূ হয়নি। এরপর চিকিৎসকেরা সারা দেশে ‘কমপ্লিট শাটডাউন’ কর্মসূচি ঘোষণা দেন।

সারাবাংলা/আইসি/টিআর

চমেক হাসপাতাল চিকিৎসকদের কর্মবিরতি


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর