Thursday 05 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সাবেক এমপি’র বাগানবাড়ি থেকে কৃষি শ্রমিকের লাশ উদ্ধার

স্পেশাল করেসপন্ডেন্ট
১ সেপ্টেম্বর ২০২৪ ২০:১৫

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রামের রাউজানে আওয়ামী লীগ দলীয় সাবেক সংসদ সদস্য এবিএম ফজলে করিম চৌধুরীর বাগানবাড়ি থেকে এক ব্যক্তির রক্তাক্ত লাশ উদ্ধার হয়েছে। পুলিশ জানিয়েছে, নিহত ব্যক্তি ওই এলাকায় কৃষিশ্রমিক হিসেবে কাজ করতেন।

রোববার (১ সেপ্টেম্বর) দুপুরে রাউজান পৌরসভার ৯ নম্বর ওয়ার্ডের ফকিরতাকিয়া গ্রামে ওই বাগানবাড়ির গরুর মেঝে থেকে লাশ উদ্ধার করা হয়।

নিহত মুহাম্মদ ইউসুফ মিয়া (৫৫) রাউজান পৌরসভার ৯ নম্বর ওয়ার্ডের বাসিন্দা। তিনি আগে ওই বাগানবাড়িতে কাজ করতেন বলে জানা গেছে।

স্থানীয়দের তথ্যানুযায়ী, এবিএম ফজলে করিম চৌধুরীর ওই বাগানবাড়িতে কৃষিখামার, বিভিন্ন ফলের বাগান, গরুর খামার আছে। সেখানে প্রায় ১৫ জন শ্রমিক কাজ করতেন। গত ৫ আগস্ট সরকার পতনের পর শ্রমিকরা সবাই বাগান ছেড়ে চলে যান।

ইউসুফ একবছর আগে ওই বাগানের কাজ ছেড়ে দেন। এলাকায় কৃষিশ্রমিক হিসেবে দৈনিক মজুরির ভিত্তিতে তিনি কাজ করতেন।

সূত্র জানায়, শনিবার বাগানের পাশেই একজনের জমিতে দিনভর কাজ করেন ইউসুফ। এর পর রাতে তার আর খোঁজ পাওয়া যায়নি। সকালে পরিবারের সদস্যরা তার লাশ বাগানবাড়িতে পড়ে থাকার কথা জানতে পারেন। খবর পেয়ে পুলিশ গিয়ে লাশ উদ্ধার করেন। তার শরীরের বিভিন্ন স্থানে কুপিয়ে জখমের চিহ্ন আছে।

পুলিশের ধারণা, শনিবার রাতের কোনো এক সময় ইউসুফকে হত্যা করে খুনিরা পালিয়ে গেছে।

রাউজান থানার অফিসার ইনচার্জ (ওসি) জাহিদ হোসেন সারাবাংলাকে বলেন, ‘নিহতের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। নিহতের ছেলে বাদী হয়ে থানায় হত্যা মামলা দায়ের করেছেন। কারা, কী কারণে তাকে খুন করল আমরা সেটা তদন্ত করে দেখছি। এ ছাড়া খুনের সঙ্গে জড়িতদের শনাক্ত করে গ্রেফতারের চেষ্টা করছি।’

সারাবাংলা/আরডি/পিটিএম

উদ্ধার টপ নিউজ বাগান বাড়ি লাশ সাবেক এমপি


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর