Thursday 05 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

দুর্দান্ত নাহিদে জয়ের সুবাস পাচ্ছে বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক
২ সেপ্টেম্বর ২০২৪ ১৩:০৩

তৃতীয় দিনের অন্তিম প্রান্তে পাকিস্তানের দুই উইকেট তুলে নিয়েছিল বাংলাদেশ। চতুর্থ দিনের প্রথম সেশনে নাহিদ রানার দুর্দান্ত বোলিংয়ে ব্যাটিং বিপর্যয়ে পড়েছে পাকিস্তান। পেসারদের দাপটে লাঞ্চের আগেই পাকিস্তানের আরও ৪ উইকেট তুলে নিয়েছে বাংলাদেশ। প্রথম সেশন শেষে পাকিস্তানের স্কোর ৬ উইকেটে ১১৭ রান। দ্বিতীয় ইনিংসে তাদের লিড দাঁড়িয়েছে ১২৯ রান।

চতুর্থ দিনের শুরুটা বেশ দেখেশুনেই করেছিলেন পাকিস্তানের দুই ব্যাটার। সাইম আইয়ুব ও শান মাসুদের জুটি প্রথম কয়েক ওভার স্বাচ্ছন্দ্যের সাথেই সামাল দিয়েছে বাংলাদেশের বোলারদের। প্রথম আঘাতটা আসে তাসকিনের হাত ধরে। ৪৭ রানের মাথায় আইয়ুবকে ফেরান তাসকিন। আইয়ুব ফিরেছেন ২০ রান করে।

এরপর শুরু নাহিদ ঝড়ের। একে একে শান মাসুদ, বাবর আজম ও সৌদ শাকিলকে ফিরিয়ে পাকিস্তানকে কাঁপিয়ে দিয়েছেন এই তরুণ পেসার। তার গতির কাছেই পরাস্ত হয়েছেন পাকিস্তান ব্যাটাররা। লিটনের হাতে কার দিয়ে ফিরেছেন মাসুদ, তার রান তখন ২৮।

এরপর বাবর প্যাভিলিয়নে ফিরেছেন ১১ রানে। নাহিদ এর পরপরই পেতে পারতেন রিজওয়ানের উইকেটও। কিন্তু স্লিপে তার সহজ ক্যাচ ছেড়েছেন সাদমান। ম্যাচে নাহিদ নিজের তৃতীয় স্বীকার তুলে নিয়েছেন শাকিলকে ফিরিয়ে। ২ রান করা শাকিল লিটনের হাতে ক্যাচ দিয়েছেন।

৮১ রানে ৬ উইকেট হারিয়ে তখন ধুঁকছে পাকিস্তান। ৭ম উইকেটে কিছুটা স্বস্তি দিচ্ছেন রিজওয়ান-সালমান জুটি। এই জুটি এখন পর্যন্ত তুলেছে ৩৬ রান। রিজওয়ান অপরাজিত আছেন ৩৮ রানে, শাকিল করেছেন ৭ রান। নাহিদ ২২ রানে নিয়েছেন ৩ উইকেট।

 

সারাবাংলা/এফএম


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর