Thursday 05 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

শুক্রবারও চলবে মেট্রোরেল

স্পেশাল করেসপন্ডেন্ট
২ সেপ্টেম্বর ২০২৪ ১৫:০৭

ঢাকা: সপ্তাহের অন্য দিনগুলোর মতো শুক্রবার ছুটির দিনেও মেট্রোরেল চালাতে চায় কর্তৃপক্ষ ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেড (ডিএমটিসিএল)। সংশ্লিষ্ট কর্মকর্তারা জানিয়েছেন, খুব শিগগিরই এ সিদ্ধান্ত বাস্তবায়ন করার লক্ষ্যে কাজ করছেন তারা।

মেট্রোরেল চলাচলের বর্তমান সময়সূচি অনুযায়ী সপ্তাহে ৬ দিন চলাচল করে এই গণপরিবহন। শুক্রবার ছুটি কাটানো হয়। যদিও কর্তৃপক্ষ বলছিলো, শুক্রবারে যাত্রী কম হওয়ার কারণেই এদিন মেট্রো বন্ধ রাখা হয়।

সংশ্লিষ্ট কর্মকর্তাদের সঙ্গে কথা বলে জানা গেছে, এখনও শুক্রবারে মেট্রো চলাচলের ঘোষণা হয়নি, তবে পরিকল্পনায় আছে। উপদেষ্টার সঙ্গে বিষয়টি নিয়ে আলাপ হয়েছে। তারিখটা এখনও নির্ধারণ করা হয়নি। হলে জানতে পারবেন।

তারা আরও জানিয়েছেন, শুক্রবার মেট্রোরেল চালুর বিষয়টি নিশ্চিত, খুব বেশি সময় লাগবে না। ইতোমধ্যে স্টেশন কন্ট্রোলার, ট্রেন অপারেটরসহ অন্যান্য যেসব কর্মী কাজ করবেন তাদের ডিউটির জন্য রোস্টার তৈরি করার নির্দেশ দেওয়া হয়েছে। সকালের দিকে যাত্রী কম থাকায় শুক্রবার দুপুর তিনটা থেকে রাত পর্যন্ত মেট্রোরেল চলাচল করবে।

ডিএমটিসিএলের ব্যবস্থাপনা পরিচালক এমএএন ছিদ্দিক বলেন, ‘আমাদের পরিকল্পনা রয়েছে শুক্রবারেও যাত্রী পরিবহন করার। তবে আমাদের আরেকটু সময় দিতে হবে। শুক্রবারের পুরো সিস্টেমটা সাজাতে হবে। তবে আমরা চালুর বিষয়ে কাজ করছি, এইটুকু আপাতত বলতে পারি।’

বর্তমানে সকাল ৭টা ১০ ও ২০ মিনিটে উত্তরা উত্তর মেট্রোরেল স্টেশন থেকে ছেড়ে যাওয়া দু’টি ট্রেন এবং মতিঝিল থেকে রাত ৯টা ১৩ মিনিটের পর ছেড়ে যাওয়া ট্রেনগুলোতে শুধুমাত্র এমআরটি পাসধারী যাত্রীরা ভ্রমণ করতে পারেন। এছাড়া সকাল ৭টা ৩১ মিনিট থেকে রাত ৯টা ১২ মিনিট পর্যন্ত ট্রেনগুলোতে সব ধরনের যাত্রীরা ভ্রমণ করতে পারবেন।

সারাবাংলা/জেআর/এমও

ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেড (ডিএমটিসিএল) মেট্রোরেল


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর