Thursday 05 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

হাছান মাহমুদের বিরুদ্ধে ডাকাতি-লুটপাটের মামলা

স্পেশাল করেসপন্ডেন্ট
২ সেপ্টেম্বর ২০২৪ ১৯:৩৪

ফাইল ছবি: ড. হাছান মাহমুদ

চট্টগ্রাম ব্যুরো: সাবেক পররাষ্ট্রমন্ত্রী হাছান মাহমুদসহ ১১৬ জনের বিরুদ্ধে ডাকাতি-লুটপাটের অভিযোগে মামলা দায়ের হয়েছে।

হাছান মাহমুদের নির্বাচনি এলাকা রাঙ্গুনিয়ার এক বাসিন্দা সোমবার (২ সেপ্টেম্বর) চট্টগ্রামের তৃতীয় বিচারিক হাকিম আদালতে অভিযোগ দাখিল করে মামলা হিসেবে গ্রহণের আবেদন জানান। আদালত আবেদনটিকে সরাসরি মামলা হিসেবে গ্রহণের জন্য রাঙ্গুনিয়া থানাকে নির্দেশ দিয়েছেন।

মামলার বাদী মোহাম্মদ নাজিম উদ্দিন রাঙ্গুনিয়া উপজেলার ইসলামপুর ইউনিয়নের বাসিন্দা। তিনি চট্টগ্রাম উত্তর জেলা যুবদলের দফতর সম্পাদক এবং কেবিসি নামে রাঙ্গুনিয়ায় একটি ইটভাটার ভূমিমালিক বলে মামলার আরজিতে উল্লেখ আছে।

মামলায় যাদের আসামি করা হয়েছে তাদের অধিকাংশই রাঙ্গুনিয়ার বাসিন্দা এবং আশপাশের বিভিন্ন এলাকায় চাঁদাবাজিসহ বিভিন্ন অপরাধের সঙ্গে জড়িন বলে বাদী অভিযোগ করেছেন।

মামলার আবেদনে বলা হয়েছে, বাদী দীর্ঘসময় ধরে রাঙ্গুনিয়া পৌরসভার সাবেক মেয়র শাহজাহান সিকদারসহ কয়েকজনের দ্বারা চাঁদাবাজির শিকার হয়ে আসছিলেন। প্রতিবাদ করলে তারা হাছান মাহমুদের নামে ভয়ভীতি দেখাত।

গত ২ আগস্ট বিকেল সাড়ে চারটার দিকে হাছান মাহমুদের নেতৃত্বে একদল সন্ত্রাসী, যাদের নাম আসামির তালিকায় আছে, তারা বাদীর বসতঘরে প্রবেশ করে। প্রতিবাদ করলে বাদীকে মারধর এবং ঘর ভাঙচুর করে আসামিরা। এরপর ঘরের স্টিলের আলমিরা ভেঙে নগদ এক লাখ টাকা, বাদীর স্ত্রীর পাঁচ ভরি স্বর্ণালংকার লুট করে নিয়ে যায়।

এ ছাড়া বাদীর কাছ থেকে আরও পাঁচ লাখ টাকা চাঁদা দাবি করেন তারা। চাঁদা না দিলে জানে মেরে ফেলার হুমকি দেয়। পরে এক লাখ টাকা চাঁদা দিয়ে আসামির কাছ থেকে তিনি কোনোমতে রক্ষা পান বলে মামলার আরজিতে উল্লেখ আছে।

বাদীর আইনজীবী জিয়াউল হক জিয়া সারাবাংলাকে বলেন, ‘ডাকাতি, লুটপাট, চাঁদাবাজিসহ আরও বিভিন্ন অভিযোগে আমরা আদালতে মামলার আবেদন করেছিলাম। আদালত আমাদের বক্তব্য শুনে সরাসরি মামলার এজাহার হিসেবে গ্রহণের জন্য রাঙ্গুনিয়া থানাকে নির্দেশ দিয়েছেন। ফলে এটি এখন নিয়মিত মামলা হিসেবে গণ্য হলো।’

সারাবাংলা/আরডি/পিটিএম

ডাকাতি মামলা লুটপাট হাছান মাহমুদ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর