Thursday 05 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বোলিংয়ে সেরা মিরাজ, ব্যাটিংয়ে মুশফিক

স্পোর্টস ডেস্ক
৩ সেপ্টেম্বর ২০২৪ ১৯:১৫

পাকিস্তানের মাটিতে পাকিস্তানকে ২-০ তে হোয়াইটওয়াশ করে ঐতিহাসিক এক সিরিজ জয় পেয়েছে বাংলাদেশ। দুই ম্যাচের এই সিরিজে ব্যাটে-বলে উজ্জ্বল ছিলেন বাংলাদেশের ক্রিকেটাররা। তবে সবার মাঝে নিজেকে আলাদাভাবে মেলে ধরেছেন মেহেদি হাসান মিরাজ ও মুশফিকুর রহিম। বল হাতে বাংলাদেশের হয়ে সেরা মিরাজ, ব্যাট হাতে মুশফিক।

পুরো সিরিজজুড়েই ব্যাটে বলে দুর্দান্ত পারফর্ম করেছেন মিরাজ। দুই টেস্ট মিলিয়ে মিরাজ নিয়েছেন ১০ উইকেট, যা সিরিজের সর্বোচ্চ। প্রথম টেস্টে দুই ইনিংসে মিলিয়ে নিয়েছিলেন ৫ উইকেট, দ্বিতীয় টেস্টে এক ইনিংসেই নিয়েছেন ৫ উইকেট। ব্যাট হাতে এই সিরিজে তিনি করেছেন দুটি ফিফটি। ২ টেস্টে তার রান ১৫৫।

বাংলাদেশের হয়ে দ্বিতীয় সর্বোচ্চ উইকেট পেয়েছেন হাসান মাহমুদ। দুই ম্যাচে তার উইকেট সংখ্যা ৮। প্রথম টেস্টে পেয়েছেন ৩ উইকেট, দ্বিতীয় টেস্টে পেয়েছেন পাঁচটি। এছাড়া আরেক পেসার নাহিদ রানা দুই টেস্টে পেয়েছেন ৬ উইকেট।

ব্যাট হাতে বাংলাদেশের হয়ে সর্বোচ্চ রান করেছেন মুশফিকুর রহিম। দুই টেস্টে তার মোট রান ২১৬। প্রথম টেস্টের প্রথম ইনিংসেই মুশফিক করেছিলেন ১৯১ রান। দ্বিতীয় টেস্টে করেছেন ২৫ রান। তার গড় ১০৮।

মুশফিকের পর বাংলাদেশের সেরা ব্যাটার লিটন দাস। দুই টেস্টে তার রান ১৯৪। প্রথম টেস্টে করেছেন ৫৬ রান। দ্বিতীয় টেস্টে তার ব্যাট থেকে এসেছে ১৩৮ রানের ঝকঝকে এক ইনিংস।

 

সারাবাংলা/এফএম

বাংলাদেশ-পাকিস্তান সিরিজ মুশফিকুর রহিম মেহেদি মিরাজ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর