Thursday 05 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

এমডির পদত্যাগ দাবিতে চট্টগ্রাম ওয়াসা ভবন ঘেরাও

স্পেশাল করেসপন্ডেন্ট
৩ সেপ্টেম্বর ২০২৪ ১৯:৩৩

চট্টগ্রাম ব্যুরো: ব্যবস্থাপনা পরিচালক একেএম ফজলুল্লাহ’র পদত্যাগ দাবিতে চট্টগ্রাম ওয়াসা ভবন ঘেরাও করে বিক্ষোভ হয়েছে। ফজলুল্লাহ আওয়ামী লীগ সরকারের পুরো মেয়াদে এ পদে থাকার পর এখনও একই দায়িত্ব পালন করে যাচ্ছেন। তিনি পদত্যাগ না করা পর্যন্ত আন্দোলন চালিয়ে যাবার ঘোষণা দিয়েছেন ঘেরাওকারীরা।

‘বৈষম্যবিরোধী নাগরিক সমাজ’ সংগঠনের ব্যানারে মঙ্গলবার (৩ সেপ্টেম্বর) বেলা ১১টার দিকে ওয়াসা ভবন ঘেরাও করা হয়। একই সংগঠন এর আগে তার পদত্যাগের জন্য ২৪ ঘণ্টা সময় বেঁধে দিয়েছিল।

কনজ্যুমার অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (ক্যাব) এক সংবাদ বিজ্ঞপ্তিতে অভিযোগ করা হয়েছে, ঘেরাও কর্মসূচি পালনের সময় ওয়াসার পরিচয়পত্র গলায় থাকা ২০-৩০ জনের একটি দল গিয়ে আন্দোলনকারীদের ওপর হামলা করে। এতে ছয় জন আহত হন। তাদের প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে। পরে সেনাবাহিনী গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে নেয়।

এর পর, আন্দোলনকারীরা ফজলুল্লাহ’র কক্ষে প্রবেশ করলে তিনি উচ্চস্বরে তাদের সঙ্গে বাদানুবাদে জড়িয়ে পড়েন। পরে অবশ্য তিনি বিশৃঙ্খলার জন্য ক্ষমা চান। এ ঘটনায় ‘বৈষম্যবিরোধী নাগরিক সমাজ’ ফজলুল্লাহকে অবাঞ্ছিত ঘোষণা করেছে।

বিজ্ঞপ্তিতে আন্দোলনে অংশ নেওয়া ক্যাবের ভাইস প্রেসিডেন্ট এসএম নাজের হোসাইন বলেন, ‘চট্টগ্রাম ওয়াসার এমডির অনেক দুর্নীতি-অনিয়ম আছে। পরিবারের ২০ জনকে অবৈধভাবে ওয়াসায় চাকরি দিয়েছেন। নিজের ভাগ্নের মাধ্যমে ঠিকাদারি কাজ করছেন। স্বৈরশাসকের এজেন্ডা বাস্তবায়নে দেশের টাকা বিদেশে পাচার করেছেন। আমরা তার পদত্যাগ ও শাস্তি দাবি করছি। আমাদের আন্দোলন লাগাতার চলবে।’

২০০০ সালে চট্টগ্রাম ওয়াসার তত্ত্বাবধায়ক প্রকৌশলী পদ থেকে অবসরে যাওয়া একেএম ফজলুল্লাহ আওয়ামী লীগ ক্ষমতায় যাওয়ার পর ২০০৯ সালের ৬ জুলাই প্রথমে সংস্থাটির চেয়ারম্যান ও পরে ব্যবস্থাপনা পরিচালক হিসেবে দায়িত্ব পান। দফায় দফায় সময় বাড়িয়ে গত ১৫ বছর ধরে একই চেয়ারে আছেন ৮১ বছর বয়সী ফজলুল্লাহ।

সারাবাংলা/আরডি/পিটিএম

এমডি ওয়াসা ভবন ঘেরাও চট্টগ্রাম টপ নিউজ পদত্যাগ দাবি


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর