Thursday 05 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

স্ত্রী-ভাইসহ হাছান মাহমুদের বিরুদ্ধে মামলা

স্টাফ করেসপন্ডেন্ট
৪ সেপ্টেম্বর ২০২৪ ২০:৩৩

চট্টগ্রাম ব্যুরো: সাবেক পররাষ্ট্রমন্ত্রী হাছান মাহমুদ এবং তার স্ত্রী-ভাইসহ সাতজনের নামে মামলা দায়ের করা হয়েছে।

মামলার অন্য অভিযুক্তরা হলেন- সাবেক পররাষ্ট্রমন্ত্রী হাছান মাহমুদের স্ত্রী নূরেন ফাতেমা, তার ভাই খালেদ মাহমুদ, এরশাদ মাহমুদ, ইমরুল করিম রাশেদ, সৈয়দ নূর উদ্দিন ও এরাদুল হক।

মঙ্গলবার (৩ সেপ্টেম্বর) রাতে নগর পুলিশের পাঁচলাইশ থানায় মামলাটি দায়ের করেন জাহাজ নির্মাণকারী প্রতিষ্ঠান এফএমসি ডকইয়ার্ড লিমিটেডের কর্মচারী ফিরোজ আহমেদ।

মামলার এজাহারে উল্লেখ করা হয়, হাছান মাহমুদ ও তার স্ত্রী নূরেন ফাতেমার মালিকানাধীন দি বিসমিল্লাহ মেরিন সার্ভিস ও জাহাজ নির্মাণকারী প্রতিষ্ঠান এফএমসি ডকইয়ার্ড লিমিটেডের মধ্যে দুইটি কনটেইনার ও একটি ফিশিং জাহাজ তৈরি করার চুক্তি হয়। কিন্তু হাছান মাহমুদ ও তার স্ত্রী রাজনৈতিক প্রভাব খাটিয়ে কোনো টাকা না দিয়েই একটি ফিশিং ও কনটেইনার জাহাজ ডেলিভারী দিতে চাপ দিতে থাকেন। এটা নিয়ে জাহাজ নির্মাণকারী প্রতিষ্ঠান এফএমসি ডকইয়ার্ড লিমিটেডের চেয়ারম্যান ইয়াছিন চৌধুরীর সঙ্গে তাদের মতবিরোধ হয়।

এর জেরে ২০২১ সালের ৭ মার্চ সাবেক পররাষ্ট্রমন্ত্রী হাছান মাহমুদের দুই ভাই খালেদ মাহমুদ, এরশাদ মাহমুদ এবং তার প্রতিষ্ঠানের ব্যবস্থাপক নূর উদ্দিন, হিসাব বিভাগের প্রধান এরাদুল হক, রাশেদসহ আরো ১০ থেকে ১২ জন দুর্বৃত্ত এফএমসি ডকইয়ার্ড লিমিটেডের প্রধান কার্যালয়ে গিয়ে ভাঙচুর চালান। এরপর তারা এফএমসি ডকইয়ার্ড লিমিটেডের চেয়ারম্যান ইয়াছিন চৌধুরীকে জোর করে কয়েকটি খালি স্ট্যাম্প ও প্যাডে সই করিয়ে নেন। এ ঘটনায় পুলিশের কাছে গেলে বা কোনো মামলা করলে অপহরণ করে মিথ্যা মামলা করে হয়রানি করার হুমকি দেন তারা।

পাঁচলাইশ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সন্তষ কুমার চাকমা সারাবাংলাকে জানান, সাবেক পররাষ্ট্রমন্ত্রী হাছান মাহমুদসহ সাতজনের নামে একটি মামলা দায়ের করা হয়েছে। মামলায় অজ্ঞাতনামা ১০ থেকে ১২ জনকে অজ্ঞাত আসামি করা হয়েছে।

সারাবাংলা/আইসি/ইআ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর