Thursday 05 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ইউজিসির নতুন চেয়ারম্যান ড. ফায়েজ

ঢাবি করেসপন্ডেন্ট
৫ সেপ্টেম্বর ২০২৪ ১৫:৫৭

ঢাকা: বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) চেয়ারম্যান পদে অধ্যাপক ড. এস এম এ ফায়েজকে নিয়োগ দিয়েছে সরকার। যোগদানের তারিখ থেকে চার বছরের জন্য তাকে নিয়োগ দেওয়া হয়েছে।

ড. এস এম এ ফায়েজ ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ২৬তম উপাচার্য ও বাংলাদেশ সরকারি কর্ম কমিশনের (পিএসসি) ষষ্ঠ চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেছেন।

বৃহস্পতিবার (৫ সেপ্টেম্বর) শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগেইর বেসরকারি বিশ্ববিদ্যালয়-১ শাখা ড. ফায়েজকে ইউজিসি চেয়ারম্যান পদে নিয়োগের প্রজ্ঞাপন জারি করেছে।

উপসচিব ড। মো. ফরহাদ হোসেনের সই করা প্রজ্ঞাপনে বলা হয়েছে, ইউজিসি আইন ১৯৭৩-এর ৪(১)(এ) ও ৪(৩) ধারা অনুযায়ী তিন শর্তে অধ্যাপক ড. এস এম এ ফায়েজকে ইউজিসি চেয়ারম্যান পদে নিয়োগ দেওয়া হলো।

প্রজ্ঞাপন অনুযায়ী, এই পদে ড. ফায়েজের মেয়াদ হবে চার বছর। প্রচলিত বিধি অনুযায়ী তিনি বেতন-ভাতা ও আনুষঙ্গিক সুযোগ-সুবিধা পাবেন। তার যোগদাননের তারিখ থেকে নিয়োগাদেশ কার্যকর হবে।

ড. ফায়েজ ঢাকা বিশ্ববিদ্যালয়ের মৃত্তিকা, পানি ও পরিবেশ বিভাগের সাবেক অধ্যাপক। একই বিশ্ববিদ্যালয়ের ২৬তম উপাচার্য পদে তিনি ২০০২ সালের ৯ সেপ্টেম্বর থেকে ২০০৯ সালের ১৫ জানুয়ারি পর্যন্ত দায়িত্ব পালন করেছেন। বাংলাদেশ কর্ম কমিশনের ষষ্ঠ চেয়ারম্যান ছিলেন তিনি। এ পদে ১৯৯৩ সালের ৭ মার্চ থেকে ১৯৯৮ সালের ৫ মার্চ পর্যন্ত দায়িত্ব পালন করেছেন।

সারাবাংলা/আরআইআর/টিআর

ইউজিসি ড. ফায়েজ নতুন চেয়ারম্যান


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর