Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

কুষ্টিয়া থেকে সব রুটে বাস চলাচল বন্ধ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
৬ সেপ্টেম্বর ২০২৪ ১২:২৮

কুষ্টিয়া: কুষ্টিয়ায় বাস চালকদের মারধর ও গাড়ি ভাংচুরের প্রতিবাদে অনির্দিষ্টকালের কর্মবিরতি শুরু করেছেন পরিবহন শ্রমিকেরা। মালিক শ্রমিক ঐক্য পরিষদের ডাকে শুক্রবার (৬ সেপ্টেম্বর) সকাল থেকে এ কর্মবিরতি পালন করছেন তারা। এতে করে কুষ্টিয়া থেকে সব রুটে বাস চলাচল বন্ধ রয়েছে।

কুষ্টিয়া জেলা মোটর শ্রমিক ইউনিয়নের সাধারন সম্পাদক আফজাল হোসেন বলেন, গত মঙ্গলবার (৩ সেপ্টেম্বর) ভেড়ামারায় যাত্রী ওঠানো নিয়ে সিএনজিচালিত অটোরিকশা চালকদের সঙ্গে বাস চালকরা দ্বন্দ্বে জড়িয়ে পড়েন এবং সিএনজিচালিত অটোরিকশা চালকরা আমাদের কয়েকজন চালকসহ শ্রমিকদের মারধর করেন।

এরই জের ধরে নিরাপত্তার অভাবে কুষ্টিয়া মেহেরপুর ও প্রাগপুর/ মহিষকুন্ডি রুটে বাস চলাচল বন্ধ রাখা হয়। পরে বিষয়টি সেনাবাহিনী, জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনকে জানানো হলে প্রশাসনের আশ্বাসে ফের বাস চলাচল স্বাভাবিক হয়।

তিনি বলেন, বৃহস্পতিবার (৫ সেপ্টেম্বর) আবারো সিএনজিচালিত অটোরিকশা চালকরা আমাদের বাস চালকদের মারধর করে ও গাড়ি ভাংচুর করেন। এরই প্রতিবাদে এবং দোষীদের বিচারের দাবিতে সকাল থেকে পরিবহন মালিক শ্রমিক ঐক্য পরিষদের ডাকে অনিদিষ্টকালের জন্য কুষ্টিয়া থেকে খুলনা, রাজশাহী, মেহেরপুর, গোয়ালন্দসহ সব রুটে বাস চলাচল বন্ধ রেখে কর্ম বিরতি পালন করা হচ্ছে। তবে টিকিট বিক্রির কারণে কুষ্টিয়া থেকে ঢাকাগামী পরিবহনগুলো শুধু আজকে চলাচল করবে।

এদিকে, বাস চলাচল বন্ধ থাকায় চরম বিপাকে পড়েছেন এসব রুটে চলাচলকারী যাত্রীরা। অতিদ্রুত সমাধান চান তারা।

সারাবাংলা/এনইউ

কুষ্টিয়া টপ নিউজ বন্‌ধ বাস


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর