Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

৫৫ সদস্যের জাতীয় নাগরিক কমিটির আত্মপ্রকাশ

ঢাবি করেসপন্ডেন্ট
৮ সেপ্টেম্বর ২০২৪ ১৯:০৬

ঢাকা: নতুন বাংলাদেশের রাজনৈতিক বন্দোবস্ত এবং ফ্যাসিবাদী ব্যবস্থা বিলোপ করতে ৫৫ সদস্য বিশিষ্ট জাতীয় নাগরিক কমিটি গঠিত হয়েছে। কমিটির আহ্বায়ক করা হয়েছে নাসিরুদ্দিন পাটোয়ারীকে। এ ছাড়া সদস্য সচিব হিসেবে দায়িত্ব পেয়েছেন ডাকসুর সাবেক সমাজসেবা সম্পাদক আখতার হোসেন এবং মুখপাত্র হিসেবে দায়িত্ব পালন করবেন সামান্তা শারমিন।

রোববার (৮ সেপ্টেম্বর) বিকেলে রাজধানীর কেন্দ্রীয় শহিদ মিনারে এই কমিটি আত্মপ্রকাশ করে। সংগঠনের পক্ষে কমিটি ঘোষণা করেন আহ্বায়ক মুহাম্মাদ নাসিরুদ্দিন পাটোওয়ারী।

নাসিরুদ্দীন পাটোয়ারী বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের লিয়াজোঁ কমিটির সদস্য। অন্যদিকে, সংগঠনের সদস্য সচিব আখাতার হোসেন ছাত্রসংগঠন গণতান্ত্রিক ছাত্রশক্তির কেন্দ্রীয় আহ্বায়ক।

কমিটির অন্য সদস্যরা হলেন— আরিফুল ইসলাম আদীব, সাইফ মোস্তাফিজ, মনিরা শারমিন, নাহিদা সারোয়ার চৌধুরী, সারোয়ার তুষার, মুতাসিম বিল্লাহ, আশরাফ উদ্দিন মাহদি, আলাউদ্দিন মোহাম্মদ, অনিক রায়, জাবেদ রাসিন, মো. নিজাম উদ্দিন, সাবহানাজ রশীদ দিয়া, প্রাঞ্জল কস্তা, মঈনুল ইসলাম তুহিন, আব্দুল্লাহ আল আমিন, হুযাইফা ইবনে ওমর, শ্রবণা শফিক দীপ্তি, সায়ক চাকমা, সানজিদা রহমান তুলি, আবু রায়হান খান, মাহমুদা আলম মিতু, অলিক মৃ, সাগুফতা বুশরা মিশমা, সৈয়দ হাসান ইমতিয়াজ, তাসনিম জারা, মোহাম্মদ মিরাজ মিয়া, মো. আজহার উদ্দিন অনিক, মো. মেসবাহ কামাল, আতাউল্লাহ, এস. এম. শাহরিয়ার, মানজুর-আল- মতিন, প্রীতম দাশ, তাজনূভা জাবীন, অর্পিতা শ্যামা দেব, মাজহারুল ইসলাম ফকির, সালেহ উদ্দিন সিফাত, মুশফিক উস সালেহীন, তাহসীন রিয়াজ, হাসান আলী খান, মো. আব্দুল আহাদ, ফয়সাল মাহমুদ শান্ত, মশিউর রহমান, আতিক মুজাহিদ, আবদুল্ল্যাহ আল মামুন ফয়সাল, মো. ফারহাদ আলম ভূঁইয়া, তানজিল মাহমুদ, এস.এম. সুজা, মো. আরিফুর রাহমান, কানেতা ইয়া লাম লাম, সৈয়দা আক্তার, স্বর্ণা আক্তার, সালমান মুহাম্মাদ মুক্তাদির, আকরাম হুসেইন।

আত্মপ্রকাশ অনুষ্ঠানে লিখিত বক্তব্য পাঠ করেন মুখপাত্র সামান্তা শারমিন। তিনি বলেন, ‘অচিরেই সকল মহানগর, জেলা ও উপজেলা পর্যায়ে ছাত্র-জনতার অভ্যুত্থানের অংশগ্রহণকারী সামাজিক, সাংস্কৃতিক ও ধর্মীয় নেতৃত্ব এবং বিভিন্ন শ্রেণি-পেশার মানুষের সঙ্গে আমরা আলোচনা করব। তৃণমূল পর্যন্ত এ কমিটির বিস্তৃতি ঘটানোর মাধ্যমে আমরা ছাত্র-জনতার অভ্যুত্থানের শক্তিকে সংহত করে বাংলাদেশ রাষ্ট্রকে পুনর্গঠনের লক্ষ্যে কাজ করে যাব।’

সারাবাংলা/আরআইআর/পিটিএম

৫৫ সদস্য গঠিত জাতীয় নাগরিক কমিটি টপ নিউজ বৈষম্যবিরোধী


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর