Tuesday 10 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

দুর্গা পূজা নির্বিঘ্ন করতে পদক্ষেপ নেওয়া হচ্ছে: স্বরাষ্ট্র উপদেষ্টা

স্পেশাল করেসপন্ডেন্ট
১০ সেপ্টেম্বর ২০২৪ ১৮:২৭

শারদীয় দুর্গা পূজা ২০২৪ উদ্‌যাপন উপলক্ষে পূজা মণ্ডপের নিরাপত্তা, আইনশৃঙ্খলা পরিস্থিতিসহ বিভিন্ন বিষয় নিয়ে মঙ্গলবার সচিবালয়ে বৈঠকের পর সাংবাদিকদের ব্রিফ করেন স্বরাষ্ট্র উপদেষ্টা। ছবি: মন্ত্রণালয়

ঢাকা: আসন্ন শারদীয় দুর্গা পূজা যেন নির্বিঘ্ন ও শান্তিপূর্ণ পরিবেশে হতে পারে, সে লক্ষ্যে প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়া হচ্ছে বলে জানিয়েছেন স্বরাষ্ট্র উপদেষ্টা লেফটেন্যান্ট জেনারেল (অব.) মো. জাহাঙ্গীর আলম চৌধুরী।

তিনি বলেন, দুর্গা পূজা ২০২৪ নির্বিঘ্ন ও শান্তিপূর্ণ পরিবেশে আয়োজনের লক্ষ্যে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের পক্ষ থেকে প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়া হচ্ছে। উৎসবমুখর পরিবেশে যেন পূজা অনুষ্ঠিত হতে পারে, সে ব্যবস্থাও নেওয়া হচ্ছে।

মঙ্গলবার (১০ সেপ্টেম্বর) সচিবালয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে শারদীয় দুর্গা পূজা ২০২৪ উদ্‌যাপন উপলক্ষে আয়োজিত এক সভা শেষে ব্রিফিংয়ে উপদেষ্টা এসব কথা বলেন। দূর্গা পূজার সময় পূজা মণ্ডপের নিরাপত্তা, আইনশৃঙ্খলা সমুন্নত রাখা ও প্রাসঙ্গিক বিষয়ে সভায় আলোচনা হয়।

মন্দিরগুলোর জন্য আর্থিক সহায়তার তথ্য জানিয়ে স্বরাষ্ট্র উপদেষ্টা বলেন, ধর্মীয় ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে যেন সনাতন ধর্মাবলম্বীরা পূজা উদ্‌যাপন করতে পারে, সেজন্য অসচ্ছল মন্দিরগুলোর অনুকূলে এবার প্রধান উপদেষ্টার তহবিল থেকে বরাদ্দ দ্বিগুণ করে চার কোটি টাকা করা হয়েছে।

এ সময় ধর্ম উপদেষ্টা ড. আ ফ ম খালিদ হোসেন, বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদের প্রেসিডিয়াম সদস্য ও সাবেক সভাপতি অ্যাডভোকেট সুব্রত চৌধুরী, বাংলাদেশ পূজা উদ্‌যাপন পরিষদের সভাপতি বাসুদেব ধর ও সাধারণ সম্পাদক সন্তোষ শর্মা, বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদের যুগ্ম সাধারণ সম্পাদক মনীন্দ্র কুমার নাথ, ঢাকা মহানগর সর্বজনীন পূজা কমিটির সভাপতি জয়ন্ত কুমার দেব ও সাধারণ সম্পাদক ড. তাপস পালসহ অন্যরা উপস্থিত ছিলেন।

দুর্গা পূজা সামনে রেখে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের নেওয়া বিভিন্ন পদক্ষেপ তুলে ধরা হয় ব্রিফিংয়ে।

সারাবাংলা/জেআর/টিআর

উপদেষ্টা জাহাঙ্গীর আলম চৌধুরী দুর্গা পূজা স্বরাষ্ট্র উপদেষ্টা স্বরাষ্ট্র মন্ত্রণালয়


বিজ্ঞাপন
সর্বশেষ

কাপ্তাই হ্রদে ডুবে ২ শিশুর মৃত্যু
১০ সেপ্টেম্বর ২০২৪ ২০:১০

সম্পর্কিত খবর