Tuesday 10 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ত্বকী হত্যা: ১১ বছর পর ৩ আসামি গ্রেফতার, ৬ দিনের রিমান্ড

সিনিয়র করেসপন্ডেন্ট
১০ সেপ্টেম্বর ২০২৪ ২৩:১৩

ঢাকা: নারায়ণগঞ্জের শিক্ষার্থী তানভীর মুহাম্মদ ত্বকী হত্যা মামলায় ১১ বছরেরও বেশি সময় পরে তিন আসামিকে গ্রেফতার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটেলিয়ান (র‌্যাব)। গ্রেফতারের পর আসামিকে জিজ্ঞাসাবাদের জন্য আদালত ছয় দিন করে রিমান্ড মঞ্জুর করেছেন। আলোচিত এই হত্যা মামলায় এর আগে গ্রেফতার হওয়া আসামিদের স্বীকারোক্তিমূলক জবানবন্দিতে এই তিনজনের নাম এসেছিল।

নারায়ণগঞ্জ ও ঢাকায় অভিযান চালিয়ে এই তিনজনকে র‌্যাব গ্রেফতার করে। তিন আসামি হলেন— নারায়ণগঞ্জ শহরের চাষাঢ়া এলাকার শাফায়েত হোসেন ওরফে শাওন, শহরের কালীবাজার এলাকার মামুন মিয়া ও রাজধানীর ধানমন্ডি এলাকার কাজল হাওলাদার।

আদালত সূত্রে জানা গেছে, মঙ্গলবার (১০ সেপ্টেম্বর) দুপুরে আসামি কাজল হাওলাদারকে নারায়ণগঞ্জের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট হায়দার আলীর আদালতে হাজির করা হয়। মামলার তদন্ত কর্মকর্তা র‌্যাব-১১-এর অতিরিক্ত পুলিশ সুপার মো. শাহাবুদ্দিন আসামির সাত দিনের রিমান্ডের আবেদন জানান। শুনানি শেষে আদালত ছয় দিনের রিমান্ড মঞ্জুর করেন।

এর আগে গতকাল সোমবার মামুন মিয়া ও শাফায়েত হোসেনকে নারায়ণগঞ্জের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট শামসুর রহমানের আদালতে হাজির করা হয়। তাকেও জিজ্ঞাসাবাদের জন্য সাত দিনের রিমান্ডের আবেদন জানানো হয়। শুনানি শেষে আদালত তাদেরও জিজ্ঞাসাবাদের জন্য ছয় দিনের রিমান্ড মঞ্জুর করেছেন।

মঙ্গলবার রাতে র‌্যাব মিডিয়া শাখার উপপরিচালক আ ন ম ইমরান খান জানান, রোববার নরায়ণগঞ্জের চাষাঢ়া এলাকা থেকে শাফায়েত হোসেন ও রাজধানীর ধানমন্ডি এলাকা থেকে কাজল হাওলাদারকে র‌্যাব-১১ গ্রেফতার করে। পরে সোমবার নারায়ণগঞ্জের কালীরবাজার এলাকা থেকে গ্রেফতার করা হয় মামুন মিয়াকে।

নারায়ণগঞ্জের মেধাবী শিক্ষার্থী তানভীর মুহাম্মদ ত্বকী ২০১৩ সালের ৬ মার্চ শহরের শায়েস্তা খাঁ রোডের বাসা থেকে বের হওয়ার পর নিখোঁজ হন। ৮ মার্চ শীতলক্ষ্যা নদীর কুমুদিনী খাল থেকে তার মরদেহ উদ্ধার করে পুলিশ। এ হত্যাকাণ্ডের জন্য শুরু থেকেই আওয়ামী লীগ নেতা শামীম ওসমান, তার ছেলে অয়ন ও ভাতিজা আজমেরী ওসমানকে দায়ী করে আসছেন ত্বকীর বাবা রফিউর রাব্বী।

সারাবাংলা/ইউজে/টিআর

তানভীর মুহাম্মদ ত্বকী ত্বকী হত্যা মামলা নারায়ণগঞ্জ রিমান্ড মঞ্জুর র‍্যাব


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর