Wednesday 11 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

দুর্দান্ত হামেসে আর্জেন্টিনাকে হারাল কলম্বিয়া

স্পোর্টস ডেস্ক
১১ সেপ্টেম্বর ২০২৪ ০৮:০৮

এবারের কোপা আমেরিকায় যেন ফিনিক্স পাখির মতো প্রত্যাবর্তন করেছিলেন তিনি। কলম্বিয়া অধিনায়ক হামেস রদ্রিগেজ দলকে শিরোপা জেতাতে না পারলেও দারুণভাবেই ফর্মে ফিরেছিলেন। এবার বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচে তার দারুণ এক পারফরম্যান্সেই উড়তে থাকা আর্জেন্টিনাকে মাটিতে নামিয়ে এনেছে কলম্বিয়া। হামেসের গোল ও অ্যাসিস্টে আর্জেন্টিনাকে ২-১ ব্যবধানে হারিয়ে এখন পর্যন্ত লাতিন অঞ্চলের বাছাইপর্বে অপরাজিত থাকল কলম্বিয়া।

কোপা আমেরিকা জয়ের পর বাছাইপর্বেও দারুণ ফুটবল খেলে জয়ের ধারা বজায় রেখেছিল আর্জেন্টিনা। তবে ঘরের মাঠে আর্জেন্টিনাকে রীতিমত চমকে দিয়েছে কলম্বিয়া। ম্যাচের শুরু থেকেই প্রতিপক্ষকে চাপে রেখেছিলেন রদ্রিগেজরা। ফলটাও আসে দ্রুতই। ২৫ মিনিটের মাথায় কলম্বিয়াকে এগিয়ে দেন ইয়ারসন মসকুয়েরা। হামেসের বাড়ানো বলে গোল করে উল্লাসে মাতেন এই কলম্বিয়ান ডিফেন্ডার। প্রথমার্ধে আর গোলের সুযোগ তৈরি করতে পারেনি কোন দলই। এগিয়ে থেকেই তাই বিরতিতে যায় কলম্বিয়া।

দ্বিতীয়ার্ধের শুরুতেই ম্যাচে সমতা আনে আর্জেন্টিনা। ৪৮ মিনিটে নিকোলাস গঞ্জালেসের দারুণ এক গোলে স্বস্তির নিঃশ্বাস ফেলে আর্জেন্টিনা শিবির। তবে সেই স্বস্তিটা বেশিক্ষণ স্থায়ী হয়নি স্কালোনিদের। ৫৬ মিনিটের মাথায় পেনাল্টি পায় কলম্বিয়া। পেনাল্টি থেকে গোল করে দলকে আবার লিড এনে দেন হামেস রদ্রিগেজ।

এরপর বাকি সময়ে গোল শোধের চেষ্টা করলেও ম্যাচে ফিরতে পারেনি আর্জেন্টিনা। পুরো ম্যাচে তাদের শটস অন টার্গেট ছিল মাত্র একটি! বল দখলের লড়াইয়ে এগিয়ে থেকেও শেষ পর্যন্ত ২-১ ব্যবধানে হার নিয়েই মাঠ ছাড়তে হয়েছে মেসিবিহীন আর্জেন্টিনাকে।

এই হারের পরেও অবশ্য ৮ ম্যাচে ১৮ পয়েন্ট নিয়ে লাতিন অঞ্চলের পয়েন্ট তালিকার সবার উপরে আছে আর্জেন্টিনা। ৮ ম্যাচে ১৬ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে উঠে এসেছে কলম্বিয়া।

সারাবাংলা/এফএম

আর্জেন্টিনা কলম্বিয়া বিশ্বকাপ বাছাইপর্ব


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর