Wednesday 11 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ডিসি নিয়োগ নিয়ে উত্তপ্ত সচিবালয়, আজও বিক্ষোভ

স্পেশাল করেসপন্ডেন্ট
১১ সেপ্টেম্বর ২০২৪ ১১:৪৫

ফাইল ছবি

ঢাকা: জেলা প্রশাসক নিয়োগ ঘিরে আজও উত্তপ্ত প্রশাসনের কেন্দ্রবিন্দু সচিবালয়। বুধবারও (১১ সেপ্টেম্বর) কর্মসূচি পালনের ঘোষণা দিয়েছেন সচিবালয়ের কর্মকর্তা-কর্মচারীরা।

তাদের বক্তব্য, সদ্য যে সকল জেলা প্রশাসক নিয়োগ দেওয়া হয়েছে, তা সঠিক হয়নি। তাই তারা ওই প্রজ্ঞাপন বাতিলের দাবি তুলেছেন। দাবি পূরন না হওয়া পর্যন্ত তাদের এ প্রতিবাদ চলবে বলেও হুশিয়ারি তাদের। এদিকে নতুন নিয়োগ পাওয়া জেলা প্রশাসকদের কাজে যোগ না দিতে বলেছে মন্ত্রিপরিষদ বিভাগ।

চলতি সপ্তাহে দুই দফায় দেশের ৫৯ জেলায় নতুন জেলা প্রশাসক নিয়োগ দিয়েছে অর্ন্তবর্তীকালীন সরকার। নতুন এ পদায়নে বঞ্চিত হওয়ার অভিযোগ তুলে প্রজ্ঞাপন বাতিলের দাবি তুলেছেন উপ-সচিব পর্যায়ের কিছু সংখ্যক কর্মকর্তা। তারা মঙ্গলবার (১০ সেপ্টেম্বর) জনপ্রশাসন মন্ত্রণালয়ের যুগ্ম সচিবকে এম আলী আযমেরর কক্ষে প্রবেশ করে ক্ষুদ্ধ প্রতিক্রিয়া দেখান। তারা ওই যুগ্ম সচিবের বিরুদ্ধে এককভাবে ডিসি পদায়নের তালিকা তৈরির অভিযোগ তোলেন।

আওয়ামী লীগের শাসনামলে পদোন্নতি বঞ্চিত উপ-সচিব পর্যায়ের এক কর্মকর্তা নাম প্রকাশ না করার শর্তে সারাবাংলাকে জানান, প্রশাসনে যোগ্যতার ভিত্তিতে পদবিন্যাসের দাবি নিয়ে কর্মসূচি পালিত হচ্ছে। আওয়ামী লীগ সরকারের আমলে সুবিধাভোগী ছাড়াও যাদের বিরুদ্ধে নানা অভিযোগ রয়েছে। আমরা তাদের সচিবালয় থেকে অপসারণের দাবি জানাই।

বিক্ষোভকারীদের অভিযোগ, অর্ন্তবর্তীকালীন সরকার গত দুই দফায় যে ৫৯ জন ডিসি নিয়োগ দিয়েছে তাদের মধ্যে ৫৭ জনই নৈতিক স্খলনসহ চাকরিবিধি লঙ্ঘনের নানা ঘটনায় অভিযুক্ত।

আন্দোলনরত কর্মকর্তারা জানিয়েছেন, বৈষম্যবিরোধী কর্মকর্তা-কর্মচারী পরিষদের ব্যানারে বুধবার (১১ সেপ্টেম্বর) দিনভর সচিবালয়ে অবস্থান কর্মসূচি পালন করা হবে।

উল্লেখ্য, গত ৯ ও ১০ সেপ্টেম্বর দেশের ৫৯ জেলায় নতুন ডিসি নিয়োগ দেয় অন্তর্বর্তী সরকার। এরমধ্যে ৯ সেপ্টেম্বর ২৫ কর্মকর্তাকে ডিসি হিসেবে নিয়োগ দিয়ে প্রজ্ঞাপন জারি করে জনপ্রশাসন মন্ত্রণালয়। পরদিন আরও ৩৪ জেলায় নতুন ডিসি নিয়োগ দেওয়া হয়। যা নিয়ে শুরু হয় বিক্ষোভ।

সারাবাংলা/জেআর/ইআ

ডিসি নিয়োগ বিক্ষোভ সচিবালয়


বিজ্ঞাপন
সর্বশেষ

নড়াইলে মাশরাফিসহ ৯০ জনের নামে মামলা
১১ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৪০

সরকারের প্রথম একনেক ১৮ সেপ্টেম্বর
১১ সেপ্টেম্বর ২০২৪ ১৪:১৩

সম্পর্কিত খবর