Wednesday 11 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পে আরসার ২ কমান্ডার নিহত

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
১১ সেপ্টেম্বর ২০২৪ ১৫:৫৩

কক্সবাজার: কক্সবাজারে উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পে আধিপত্য বিস্তারের জেরে প্রতিপক্ষের গুলিতে সন্ত্রাসী সংগঠন আরসার দুই কমান্ডার নিহত এবং একজন আহত হয়েছেন।

বুধবার (১১ সেপ্টেম্বর) ভোরে উখিয়া উপজেলার ২০ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের এম-২৫ ব্লকের মারকাজ মসজিদ এলাকায় এ ঘটনা ঘটে।

রোহিঙ্গা ক্যাম্পের নিরাপত্তায় নিয়োজিত ১৪ আর্মড পুলিশ ব্যাটালিয়নের (এপিবিএন) অধিনায়ক অতিরিক্ত উপ-মহাপরিদর্শক (এডিআইজি) মোহাম্মদ ইকবাল এ তথ্য জানিয়েছেন।

নিহতরা হলেন- উখিয়ার ২০ নম্বর রেহিঙ্গা ক্যাম্পের এম-২৫ ব্লকের আবুল কালামের ছেলে ইমাম হোসেন (৩৭) এবং ৪ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের বি-৬ ব্লকের গনি মিয়ার ছেলে রহমত উল্লাহ (২৫)।

এ ঘটনায় আহত হয়েছে, উখিয়ার ২০ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের এম-২৯ ব্লকের হামিদ হোসেনের ছেলে মোহাম্মদ আব্দুল্লাহ (৩১)।

রোহিঙ্গাদের বরাতে মোহাম্মদ ইকবাল বলেন, বুধবার ভোরে উখিয়া উপজেলার ২০ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের এম-২৫ ব্লকের মারকাজ মসজিদের পাশে সন্ত্রাসী সংগঠন আরসা’র কমান্ডার ইমাম হোসেন ও রহমত উল্লাহসহ আরও কয়েকজন অবস্থান করছিল। এক পর্যায়ে ১৮ নম্বর রোহিঙ্গা ক্যাম্প এলাকা থেকে ২০ থেকে ৩০ জন লোক প্রবেশ করে তাদের উপর অতর্কিত গুলি ছুড়তে থাকে। পরে হামলাকারিরা ঘটনাস্থল থেকে পালিয়ে যায়। এ ঘটনায় ইমাম হোসেন ও রহমত উল্লাহ ঘটনাস্থলে নিহত এবং একজন গুলিবিদ্ধ হন। পরে স্থানীয়রা গুলিবিদ্ধ ব্যক্তিকে উদ্ধার করে ক্যাম্পের পাশের হাসপাতালে ভর্তি করেন। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে গুলিবিদ্ধ দুইজনের মরদেহ উদ্ধার করে।

এপিবিএন এর কর্মকর্তা বলেন, নিহত দুইজন মিয়ানমারের সন্ত্রাসী সংগঠন আরসার কমান্ডার। তাদের বিরুদ্ধে খুন, অপহরণ ও চাঁদাবাজীসহ নানা অভিযোগে একাধিক মামলা রয়েছে। পুলিশ প্রাথমিকভাবে ধারণা করছে, রোহিঙ্গা ক্যাম্পে আধিপত্য বিস্তারের জেরে এ হত্যাকাণ্ডের ঘটনা ঘটেছে।

নিহতদের মরদেহ ময়নাতদন্তের জন্য কক্সবাজার জেলা সদর হাসপাতাল মর্গে প্রেরণ করা হয়েছে বলে জানান মোহাম্মদ ইকবাল।

সারাবাংলা/ইআ

আরসা কমান্ডার রোহিঙ্গা ক্যাম্প


বিজ্ঞাপন
সর্বশেষ

গণপরিবহনে ভাড়া নিয়ে নৈরাজ্য চলছেই
১১ সেপ্টেম্বর ২০২৪ ২১:০০

সম্পর্কিত খবর