Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

গণমাধ্যমের সঙ্গে আলোচনা করে কমিশন করা হবে: তথ্য উপদেষ্টা

স্পেশাল করেসপন্ডেন্ট
১২ সেপ্টেম্বর ২০২৪ ২২:০১

ঢাকা: গণমাধ্যমের সঙ্গে আলোচনা করে কমিশন করা হবে বলে জানিয়েছেন অন্তর্বর্তীকালিন সরকারের তথ্য ও সম্প্রচার উপদেষ্টা নাহিদ ইসলাম।

তিনি বলেছেন, দেশের গণমাধ্যমকে ঢেলে সাজানো হবে। গণমাধ্যমের সঙ্গে আলোচনা করে কমিশন করা হবে। একটা সংস্কার কমিশন করে তারপরে সেটা কমিশনে রূপান্তর করা হবে।

বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) সচিবালয়ে সামগ্রিক পরিস্থিতি নিয়ে আলোচনায় একথা বলেন তিনি।

নাহিদ ইসলাম বলেন, নীতিমালাগুলো এমনভাবে তৈরি করা হবে, যেন গণমাধ্যমগুলো স্বাধীন গণমাধ্যম হিসেবে চলতে পারে এবং অবশ্যই স্টেকহোল্ডারদের সঙ্গে আলোচনা করে সিদ্ধান্ত নেওয়া হবে।

বিভিন্ন প্রকল্পের অভিযোগের বিষয়ে তথ্য উপদেষ্টা বলেন, সব প্রকল্পের একটা রিভিউ কমিটি করা হয়েছে। যেখানে দুর্নীতির অভিযোগ আছে সেগুলো তদন্ত করা হবে।

তিনি আরও বলেন, তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অধীনে যে সমস্ত কমিটি ছিল, সেগুলোকে বাতিল করে পুনর্গঠন করার কাজ চলছে।

শহিদদের স্মরণে সভা প্রসঙ্গে উপদেষ্টা বলেন, নিহত এবং আহতদের তালিকাটি চূড়ান্ত হলে শহিদদের স্মরণসভাটি আয়োজিত হবে। এখন পর্যন্ত ৭২৮ জন শহিদের তালিকা স্বাস্থ্য মন্ত্রণালয় কর্তৃক পাওয়া গেছে এবং তাদের ঠিকানা খুঁজে তাদের পরিবারের সঙ্গে যোগাযোগ করা হচ্ছে। আহতের সংখ্যা ২০২৬৩ জন। এগুলো ভেরিফাই করা হচ্ছে এবং জেলা প্রশাসকদের নির্দেশনা দেয়া হয়েছে যাতে আগামী রোববারের মধ্যেই একটা চূড়ান্ত তালিকা পাওয়া যায়।

স্মরণসভার বাজেট প্রসঙ্গে উপদেষ্টা বলেন, এই অনুষ্ঠানের জন্য বরাদ্দ পাঁচ কোটি টাকা। নিহতদের পরিবারকে ঢাকায় নিয়ে আসাসহ থাকার ব্যবস্থার সিংহভাগ খরচ এই টাকা থেকে ব্যয় হবে।

বিজ্ঞাপন

সারাবাংলা/জেআর/এনইউ

টপ নিউজ

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর