Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

চট্টগ্রামে শেখ হাসিনা ও রেহানার বিরুদ্ধে মামলার আবেদন

স্টাফ করেসপন্ডেন্ট
১২ সেপ্টেম্বর ২০২৪ ২৩:০৭

চট্টগ্রাম ব্যুরো: সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তার ছোট বোন শেখ রেহানার বিরুদ্ধে চট্টগ্রামের আদালতে মামলার আবেদন করা হয়েছে। আদালত মামলাটি নগর পুলিশের বাকলিয়া থানাকে তদন্ত করে এজাহার হিসেবে গ্রহণের নির্দেশ দিয়েছেন।

বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) চট্টগ্রামের দ্বিতীয় মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট অলিউল্লাহর আদালতে মামলার আবেদন করেন মোস্তফা জামান নামে এক ব্যক্তি। তিনি শ্রমিক দলের রাজনীতির সঙ্গে জড়িত বলে জানা গেছে।

বিজ্ঞাপন

মামলার উল্লেখযোগ্য অন্য অভিযুক্তরা হলেন— আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল, চট্টগ্রাম সিটি করপোরেশনের সাবেক মেয়র রেজাউল করিম চৌধুরী, সাবেক সংসদ সদস্য সালমান এফ রহমান ও জামালখান ওয়ার্ডের সাবেক কাউন্সিলর শৈবাল দাশ সুমন।

মামলার এজাহারে উল্লেখ করা হয়, গত ২ আগস্ট দুপুরে জুমার নামাজ শেষে নগরীর বাকলিয়া থানার রাহাত্তারপুল এলাকায় মামলার বাদী মোস্তফা জামান ও তার মেয়ে বৈষম্যবিরোধী আন্দোলনের মিছিলে অংশ নেন। মিছিলটি বাকলিয়া সরকারি কলেজের সামনে গেলে অভিযুক্তদের নির্দেশে আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগের ৩০০ থেকে ৪০০ নেতাকর্মী দেশীয় অস্ত্র, কিরিচ, লোহার রড ও লাঠিসোঁটা নিয়ে আন্দোলনকারীদের ওপর হামলা চালায়। ওই সময় মোস্তফা জামানের মেয়েসহ অনেকেই গুরুতর আহত হন।

পরে মোস্তফা জামানের মেয়েসহ পাঁচ জনকে আটকে রেখে আওয়ামী লীগের নেতাকর্মীরা তাদের পরিবারের কাছে এক লাখ টাকা মুক্তিপণ দাবি করেন। তা না হলে তাদের খুন করে গুম করে ফেলার হুমকি দেওয়া হয়। পরে প্রত্যেকের জন্য ৫০ হাজার টাকা করে মুক্তিপণ দিলে তাদের ছেড়ে দেওয়া হয়।

বিজ্ঞাপন

বাদীর আইনজীবী বখতেয়ার উদ্দীন সারাবাংলাকে জানান, সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তার ছোটবোন শেখ রেহানাসহ ৮৩ জনের নাম উল্লেখ করে মামলার আবেদন করা হয়েছিল। আদালত মামলাটি নগর পুলিশের বাকলিয়া থানাকে তদন্ত করে এজাহার হিসেবে গ্রহণের নির্দেশ দিয়েছেন। মামলায় ৩০০ থেকে ৪০০ জনকে অজ্ঞাত আসামি করা হয়েছে।

সারাবাংলা/আইসি/পিটিএম

আবেদন টপ নিউজ মামলা শেখ রেহানা শেখ হাসিনা

বিজ্ঞাপন
সর্বশেষ

ভারত থেকে ফিরলেন ৯ বাংলাদেশি তরুণী
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১২:২৩

আজ জাতিসংঘে বাংলায় ভাষণ দেবেন ড. ইউনূস
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১২:০৪

সবজি-মুরগির বাজার চড়া, অধরা ইলিশ
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১১:১০

সম্পর্কিত খবর