Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

জনমত সৃষ্টির জন্য দলীয় নেতাকর্মীদের প্রতি নানকের আহ্বান

সিনিয়র করেসপন্ডেন্ট
১৪ সেপ্টেম্বর ২০২৪ ২১:৫৪

ঢাকা: গত ১ জুলাই থেকে এ পর্যন্ত যেসব নেতাকর্মী ও সমর্থককে হত্যা করা হয়েছে এবং যাদের বাড়ি-ঘর, ব্যবসা প্রতিষ্ঠান লুটপাট ও আগুন দেওয়া হয়েছে তাদের তালিকা তৈরি করে হোয়াটসঅ্যাপে পাঠিয়ে জনমত সৃষ্টির জন্য দলীয় নেতাকর্মীদের আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক। সেইসঙ্গে গ্রেফতারকৃতদের তালিকা তৈরি করারও আহ্বান জানিয়েছেন তিনি।

শনিবার (১৪ সেপ্টেম্বর) আওয়ামী লীগের নেতাকর্মীদের কাছে পাঠানো এক চিঠিতে তিনি এ আহ্বান জানান। চিঠিটি আওয়ামী লীগের অফিশিয়াল প্যাডে তার সইয়ে পাঠানো হয়। এদিকে, চিঠির সত্যতা জানতে নানকের ব্যক্তিগত মোবাইল নম্বরে কল দিলে সেটি বন্ধ পাওয়া যায়। এমনকি হোয়াটসঅ্যাপ নম্বরে কল দিয়েও তাকে পাওয়া যায়নি।

বিজ্ঞাপন

নেতাকর্মীদের উদ্দেশে জাহাঙ্গীর কবির নানক বলেন, ‘মনোবল হারাবেন না। যে যেখানে আছেন সেখান থেকেই নেতা-কর্মীদের খোঁজ খবর রাখবেন। সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা পাহাড়সম কষ্ট নিয়ে ও হিমালয়সম মনোবলে অটুট আছেন। তার হাতকে শক্তিশালী করতে আমরা সদা প্রস্তুত। এই আঁধার কেটে যাবে শিগগিরই ইনশাল্লাহ।’

আওয়ামী লীগের কোটি কোটি নেতা-কর্মীদের বাড়ি-ঘর লুটপাট করা হয়েছে দাবি করে নানক চিঠিতে আরও লেখেন, ‘আমাদের কোটি কোটি নেতাকর্মী ঘর ছাড়া, অর্ধাহারে-অনাহারে দিন অতিবাহিত করছে।’

উল্লেখ্য, ছাত্র-জনতার আন্দোলনের মুখে গত ৫ আগস্ট পতন ঘটে শেখ হাসিনা সরকারের। সেদিনই দেশ ছেড়ে ভারতে চলে যান আওয়ামী লীগ সভাপতি। দলটির দাবি, শেখ হাসিনার দেশ ছাড়ার খবরে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়, ধানমন্ডিতে দলীয় সভাপতির রাজনৈতিক কার্যালয়সহ সারা দেশে আওয়ামী লীগের দলীয় কার্যালয়, দলটির বিভিন্ন পর্যায়ের নেতা-কর্মীদের বাড়ি-ঘর, ব্যবসা-প্রতিষ্ঠানে হামলা চালিয়ে ভাঙচুর, লুটপাট এবং আগুন দেওয়া হয়।

বিজ্ঞাপন

সারাবাংলা/এনআর/পিটিএম

আওয়ামী লীগ চিঠি জাহাঙ্গীর কবির নানক রাজনীতি

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর