Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

যশোরে রাতভর বৃষ্টি, চলবে রোববার সারা দিন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
১৫ সেপ্টেম্বর ২০২৪ ০৮:৫৭

যশোর: বঙ্গোপসাগরে সৃষ্ট নিম্নচাপটি স্থল নিম্নচাপে পরিণত হওয়ায় দেশের বিস্তৃত অঞ্চলে হচ্ছে বৃষ্টি, বয়ে চলেছে ঝোড়ো হাওয়া। নিম্নচাপটির কেন্দ্র যশোর অতিক্রম করে ভারতের পশ্চিমবঙ্গের দিকে চলে গেলে এর প্রভাব কাটেনি। এখনো বৃষ্টি হচ্ছে যশোরে।

রোববার (১৫ সেপ্টেম্বর) সকালেও যশোরের বিভিন্ন এলাকায় গুঁড়ি গুঁড়ি বৃষ্টিপাত হতে দেখা গেছে। এর আগে মাঝারি থেকে ভারী ধরনের বৃষ্টি হয়েছে রাতভর।

আবহাওয়া অফিস জানাচ্ছে, দিনভর মাঝারি থেকে ভারী ধরনের বৃষ্টি অব্যাহত থাকতে পারে। ফলে দিনে দেখা মিলবে না সূর্যের। আগামীকাল সোমবার (১৬ সেপ্টেম্বর) দুপুরের পর থেকে বৃষ্টি কমার সম্ভাবনা রয়েছে।

যশোর বিমানবন্দরে অবস্থিত আবহাওয়া অফিসের তথ্য বলছে, শনিবার সকাল ৬টা থেকে রোববার সকাল ৬টা পর্যন্ত ২৪ ঘণ্টা সময়ে যশোরে ৮১ মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে। তবে এর মধ্যে কেবল শনিবার সন্ধ্যা থেকে রোববার সকাল ৬টা পর্যন্ত ১২ ঘণ্টা সময়ে বৃষ্টিপাত হয়েছে ৬১ মিলিমিটার।

২৪ ঘণ্টা সময়ে ৮৯ মিলিমিটারের বেশি বৃষ্টিপাত হলে সেটিকে বলা হয় অতি ভারী বৃষ্টিপাত। যশোরে রোববার সকাল থেকে আগের ২৪ ঘণ্টায় সে হিসাবে অতি ভারী না হলেও ভারী বৃষ্টিপাত হয়েছে। তবে সকাল থেকে আগের ১২ ঘণ্টার হিসাব করলে সেটি অতি ভারী বৃষ্টিপাতের মধ্যে পড়বে।

রোববার সকাল সাড়ে ৮টা পর্যন্তও গুঁড়ি গুঁড়ি বৃষ্টিপাত অব্যাহত রয়েছে। সাগরে লঘুচাপ ও পরে সেটি নিম্নচাপে রূপ নেওয়ার পর এর প্রভাবে আগের দুই দিন ধরেই বৃষ্টিপাত হচ্ছে যশোরসহ দেশের বিভিন্ন জেলায়।

টানা বৃষ্টিপাতে এরই মধ্যে যশোর শহরের নিম্নাঞ্চলসহ বিভিন্ন এলাকায় জলাবদ্ধতা দেখা দিয়েছে। অনেক জায়গায় ঘরবাড়িতে পানি ঢুকে গেছে। পুকর ও মাছের ঘের ভেসে গেছে। বৃষ্টির সঙ্গে দমকা হাওয়া থাকায় কোথাও কোথাও গাছ উপড়ে পড়েছে এবং কাঁচা ঘরবাড়ি ঝুঁকির মধ্যে রয়েছ। বৃষ্টিপাত অব্যাহত থাকলে আরও অনেক এলাকায় জলাবদ্ধতা দেখা দিতে পারে।

বিজ্ঞাপন

সারাবাংলা/টিআর

জলাবদ্ধতা নিম্নচাপ বৃষ্টিপাত যশোর

বিজ্ঞাপন
সর্বশেষ

ভারত থেকে ফিরলেন ৯ বাংলাদেশি তরুণী
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১২:২৩

আজ জাতিসংঘে বাংলায় ভাষণ দেবেন ড. ইউনূস
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১২:০৪

সবজি-মুরগির বাজার চড়া, অধরা ইলিশ
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১১:১০

সম্পর্কিত খবর