Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘গ্রাম থেকে শহরে যোগাযোগ রক্ষা করাই এখন গুরুত্বপূর্ণ’

স্টাফ করেসপন্ডেন্ট
১৫ সেপ্টেম্বর ২০২৪ ১৫:২০

চট্টগ্রাম ব্যুরো: বন্যা পরবর্তী সময়ে গ্রামের ক্ষতিগ্রস্থ এলাকা থেকে শহরে যোগাযোগ রক্ষা করাই এখন অত্যন্ত গুরুত্বপূর্ণ বলে জানিয়েছেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের উপদেষ্টা এ এফ হাসান আরিফ।

রোববার (১৫ সেপ্টেম্বর) সকালে চট্টগ্রাম সার্কিট হাউজে জেলার স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের কর্মকর্তাদের সঙ্গে বৈঠকশেষে সাংবাদিকদের তিনি এ কথা জানিয়েছেন।

বিজ্ঞাপন

বন্যায় ক্ষতিগ্রস্থ রাস্তাঘাট মেরামতে বেশি জোর দেওয়া হচ্ছে জানিয়ে এ এফ হাসান আরিফ বলেন, ‘বন্যা হয়ে গেছে। সেটা নিয়ে আর আক্ষেপ-আহাজারি না করে আগামীতে এ বন্যা পরিস্থিতি মোকাবিলার জন্য আমরা প্রচেষ্টা চালাচ্ছি। জেলা প্রশাসন, ওয়াসা, স্থানীয় সরকার, সিটি করপোরেশন, পল্লী উন্নয়নসহ জনগণকে সেবা দেওয়ার সকল প্রতিষ্ঠান একযোগে কাজ করে যাচ্ছে। তাদের মধ্যে যদি একটি সমন্বিত উদ্যেগ না থাকে তাহলে এগুলো সম্ভব হয় না। সেগুলো নিয়ে আলোচনা হয়েছে।’

‘রাস্তাঘাট সংস্কার, বাজেটের স্বল্পতা, বন্যা পরবর্তী পরিস্থিতি, মানুষের সমস্যা নিয়ে আলোচনা হয়েছে। রাস্তা যেগুলো বেশি ক্ষতি হয়েছে সেগুলো তাড়াতাড়ি সংস্কার করতে হবে। গ্রাম থেকে শহরে যোগাযোগ রক্ষা করাই এখন অত্যন্ত গুরুত্বপূর্ণ। গ্রামের একটি ডিম, মুরগি বা শাকসবজি তখনই শহরে আসতে পারবে যখন রাস্তাঘাট ঠিক থাকবে। রাস্তাঘাট মেরামতের ওপরে বেশি জোর দিচ্ছি।’

এ সময় চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের কমিশনার হাসিব আজিজ, বিভাগীয় কমিশনার তোফায়েল ইসলাম ও জেলা প্রশাসক ফরিদা খানম উপস্থিত ছিলেন।

সারাবাংলা/আইসি/ইআ

এ এফ হাসান আরিফ চট্টগ্রাম পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয় স্থানীয় সরকার

বিজ্ঞাপন
সর্বশেষ

ভারত থেকে ফিরলেন ৯ বাংলাদেশি তরুণী
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১২:২৩

আজ জাতিসংঘে বাংলায় ভাষণ দেবেন ড. ইউনূস
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১২:০৪

সবজি-মুরগির বাজার চড়া, অধরা ইলিশ
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১১:১০

সম্পর্কিত খবর