Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

রাবিতে ভর্তি পরীক্ষায় ৩ শিক্ষার্থীর প্রক্সিকাণ্ড তদন্তে কমিটি

রাবি করেসপন্ডেন্ট
১৫ সেপ্টেম্বর ২০২৪ ১৮:৪৮

রাবি: রাজশাহী বিশ্ববিদ্যালয়ে স্নাতক (সম্মান) প্রথম বর্ষে ভর্তি পরীক্ষায় জালিয়াতির অভিযোগ উঠেছে ৩ শিক্ষার্থীর বিরুদ্ধে। গত ১০ সেপ্টেম্বর প্রকাশিত কয়েকটি গণমাধ্যমে এই অভিযোগ করা হয়েছে। বিষয়টি বিশ্ববিদ্যালয়ের প্রশাসনের নজরে এলে রোববার (১৫ সেপ্টেম্বর) ঘটনা তদন্তে ৫ সদস্য বিশিষ্ট একটি কমিটি গঠন করা হয়।

বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দফতরের প্রশাসক অধ্যাপক আখতার হোসেন মজুমদার বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, কমিটিতে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক মো. মাহবুবর রহমানকে সভাপতি করা হয়েছে। সদস্য সচিব হিসেবে আছেন উপ-রেজিস্ট্রার এ এইচ এম আসলাম হোসেন।

বিজ্ঞাপন

এছাড়া সদস্য হিসেবে আছেন আরবি বিভাগের অধ্যাপক ইফতিখারুল আলম মাসুদ, অর্থনীতি বিভাগের অধ্যাপক মো. ফরিদ উদ্দিন খান ও আইসিটি সেন্টারের পরিচালক অধ্যাপক খাদেমুল ইসলাম মোল্লা।

জনসংযোগ দফতরের প্রশাসক অধ্যাপক আখতার হোসেন মজুমদার। তিনি বলেন, ‘প্রক্সিকাণ্ডের ঘটনাটি খতিয়ে দেখতে এবং জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে এই তদন্ত কমিটি গঠন করা হয়েছে। দ্রুত সময়ের মধ্যে কমিটিকে প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে। প্রতিবেদনের তথ্য অনুযায়ী ব্যবস্থ নেওয়া হবে। এক্ষেত্রে কোনো প্রকার বিলম্ব করা হবে না।’

প্রসঙ্গত, সম্প্রতি কয়েকটি গণমাধ্যমে প্রকাশিত সংবাদে অভিযোগ করা হয়, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ২০২০-২১ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষায় প্রক্সি দিয়ে ৪ জনকে ভর্তি করিয়েছেন একই প্রক্সিদাতা। তাদের মধ্যে তিনজন বিভিন্ন বিভাগের ৩ শিক্ষার্থী এখন বিশ্ববিদ্যালয়ের তৃতীয় বর্ষে অধ্যয়ন করছেন। তারা হলেন, বিশ্ববিদ্যালয়ের অ্যাকাউন্টিং অ্যান্ড ইনফরমেশন সিস্টেমস বিভাগের শিক্ষার্থী মেহেদী হাসান সনি, আইন বিভাগের ফাহিম আল মামুন বর্ণ ও ফিজিক্যাল এডুকেশন অ্যান্ড স্পোর্টস সায়েন্স বিভাগের শিক্ষার্থী মো. শোভন।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমও

প্রক্সি ভর্তি পরীক্ষা রাজশাহী বিশ্ববিদ্যালয়

বিজ্ঞাপন
সর্বশেষ

২৪ বলে ০ রানে জাকিরের লজ্জার রেকর্ড
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৫:১৮

সম্পর্কিত খবর