Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আন্দোলনে গুলিবিদ্ধ ফাহিমকে পাঠানো হলো থাইল্যান্ডে

সিনিয়র করেসপন্ডেন্ট
১৮ সেপ্টেম্বর ২০২৪ ২৩:৩৯

ঢাকা: কোটা সংস্কার আন্দোলনে গুলিবিদ্ধ ফাহিম হাসানকে উন্নত চিকিৎসার জন্য থাইল্যান্ডে পাঠানো হয়েছে। সংকটাপন্ন ফাহিমকে থাইল্যান্ডের ব্যাংককের ভেজথানিআ হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে। স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের উপদেষ্টা নূরজাহান বেগম তার চিকিৎসার তত্ত্বাবধান করছেন।

বুধবার (১৮ সেপ্টেম্বর) স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য কর্মকর্তা মোহাম্মদ শাহাদাত হোসেন গণমাধ্যমকে এ তথ্য জানান।

বিজ্ঞাপন

শাহাদাত হোসেন জানান, থাইল্যান্ডে ফাহিম হাসানের সঙ্গে অ্যাটেনডেন্ট হিসেবে রয়েছেন তার মা-বাবা। সরকারি খরচে তারা থাইল্যান্ডে অবস্থান করছেন। তাদের খাবার, বাসস্থান, অভ্যন্তরীণ যাতায়াত ও চিকিৎসাবাবদ বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন কল্যাণ তহবিল থেকে এককালীন আট লাখ টাকা দেওয়া হয়েছে। এ ছাড়া বাংলাদেশ বিমান তাদের দুজনের বিমান ভাড়া মওকুফের পাশাপাশি যাতায়াতের সুবিধার্থে রিটার্ন টিকিটসহ সাতটি টিকিট দেওয়া হয়েছে।

স্বাস্থ্য মন্ত্রণালয়ের এই সিনিয়র তথ্য কর্মকর্তা বলেন, ফাহিমের পাশাপাশি আহত দিনমজুর মো. আব্দুর রশিদকে চিকিৎসা সহায়তা বাবদ ৫০ হাজার টাকা বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন কল্যাণ তহবিল থেকে দেওয়া হয়েছে। এ ছাড়াও বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে চিকিৎসাধীন আরও দুই শিক্ষার্থী মো. আবু বকর ছিদ্দিক ও খোকন চন্দ্র বর্মনকে উন্নত চিকিৎসার জন্য বিদেশে পাঠানো প্রক্রিয়াধীন।

দেশে চিকিৎসা সম্ভব নয়— এমন আহতদের বিষয়ে তথ্য দিতে সংশ্লিষ্ট হাসপাতালকে বলা হয়েছে বলে জানান শাহাদাত হোসেন। তিনি বলেন, এ ধরনের আহতদের শনাক্ত করা গেলে প্রয়োজনে তাদেরও উন্নত চিকিৎসার জন্য বিদেশে পাঠানো হবে।

বিজ্ঞাপন

এদিকে যেসব ব্যক্তি চোখে আঘাত পেয়ে বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন, তাদের আরও উন্নত চিকিৎসার জন্য মার্কিন যুক্তরাষ্ট্রভিত্তিক সেবা ফাউন্ডেশনের সঙ্গে যোগাযোগ করেছে স্বাস্থ্য মন্ত্রণালয়। শাহাদাত জানান, ফাউন্ডেশন থেকে শিগগিরই বিশেষজ্ঞ চিকিৎসকদের সমন্বয়ে গঠিত একটি টিম বাংলাদেশে আসবে।

সারাবাংলা/এসবি/টিআর

গুলিবিদ্ধ ফাহিম হাসান ফাহিম হাসান

বিজ্ঞাপন
সর্বশেষ

ভারত থেকে ফিরলেন ৯ বাংলাদেশি তরুণী
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১২:২৩

আজ জাতিসংঘে বাংলায় ভাষণ দেবেন ড. ইউনূস
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১২:০৪

সবজি-মুরগির বাজার চড়া, অধরা ইলিশ
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১১:১০

সম্পর্কিত খবর