Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

কুবির অষ্টম উপাচার্য অধ্যাপক হায়দার আলী

কুবি করেসপন্ডেন্ট
২২ সেপ্টেম্বর ২০২৪ ১৮:২৭

কুবি: কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) অষ্টম উপাচার্য হিসেবে নিয়োগ পেয়েছেন অধ্যাপক ড. মো. হায়দার আলী। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) কম্পিউটার সাইন্স অ্যাণ্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষক।

রোববার (২২ সেপ্টেম্বর) রাষ্ট্রপতির আদেশক্রমে শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের উপসচিব মো. শাহীনুর ইসলামের সই করা এক প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, মহামান্য রাষ্ট্রপতি ও চ্যান্সেলরের অনুমোদনক্রমে কুমিল্লা বিশ্ববিদ্যালয় আইন, ২০০৬ এর ১০ (১) ধারা অনুযায়ী প্রফেসর ড. মো. হায়দার আলী, কম্পিউটার সাইন্স অ্যাণ্ড ইঞ্জিনিয়ারিং বিভাগ, ঢাকা বিশ্ববিদ্যালয়কে উক্ত বিশ্ববিদ্যালয়ে ভাইস-চ্যান্সেলর পদে নিয়োগ প্রদান করা হলো।

তার নিয়োগে যে সব শর্ত দেওয়া হয়েছে সেগুলো হলো- ভাইস-চ্যান্সেলর হিসেবে তার নিয়োগের মেয়াদ যোগদানের তারিখ থেকে চার বছর হবে; ওই পদে তিনি তার বর্তমান পদের সমপরিমাণ বেতনভাতাদি পাবেন; তিনি বিধি অনুযায়ী পদসংশ্লিষ্ট অন্যান্য সুবিধা ভোগ করবেন; তিনি বিশ্ববিদ্যালয়ের প্রধান নির্বাহী কর্মকর্তা হিসেবে সার্বক্ষণিকভাবে বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে অবস্থান করবেন এবং রাষ্ট্রপতি ও চ্যান্সেলর প্রয়োজনে যেকোনো সময় এ নিয়োগ বাতিল করতে পারবেন।

জনস্বার্থে এ আদেশ জারি করা হয়েছে বলেও প্রজ্ঞাপনে জানানো হয়েছে।

সারাবাংলা/পিটিএম

উপাচার্য কুমিল্লা বিশ্ববিদ্যালয় টপ নিউজ

বিজ্ঞাপন
সর্বশেষ

ভারত থেকে ফিরলেন ৯ বাংলাদেশি তরুণী
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১২:২৩

আজ জাতিসংঘে বাংলায় ভাষণ দেবেন ড. ইউনূস
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১২:০৪

সবজি-মুরগির বাজার চড়া, অধরা ইলিশ
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১১:১০

সম্পর্কিত খবর