Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আক্রান্ত ছাড়াল ২৪ হাজার, মৃত্যু আরও ৬ জনের

সিনিয়র করেসপন্ডেন্ট
২২ সেপ্টেম্বর ২০২৪ ২১:৫৬

ঢাকা: শনিবার (২১ সেপ্টেম্বর) থেকে রোববার (২২ সেপ্টেম্বর) পর্যন্ত ২৪ ঘণ্টা সময়ে দেশে আরও ৯২৬ জন ডেঙ্গু আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে। এ নিয়ে দেশে চলতি বছরের ২২ সেপ্টেম্বর পর্যন্ত মোট ডেঙ্গু আক্রান্ত হয়েছে ২৪ হাজার ৩৪ জন। এর মাঝে ২১ হাজার ৮১ জন সুস্থ হয়ে হাসপাতাল থেকে ছাড়পত্র পেয়েছেন।

গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত হয়ে আরও ছয় জনের মৃত্যু হয়েছে। চলতি বছর এখন পর্যন্ত ডেঙ্গুতে মোট মৃত্যুবরণ করেছেন ১৩১ জন। এছাড়া বিগত ২৪ ঘণ্টায় সারা দেশে ৮০৪ ডেঙ্গুরোগী হাসপাতাল থেকে ছাড়পত্র পেয়েছে।

বিজ্ঞাপন

রোববার (২২ সেপ্টেম্বর) স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশনস সেন্টার অ্যান্ড কন্ট্রোল রুম থেকে এই তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়, বিগত ২৪ ঘণ্টায় আক্রান্ত ৯২৬ জনের মাঝে পুরুষ ৬৪ দশমিক ৭ শতাংশ ও নারী ৩৫ দশমিক ৩ শতাংশ। এর মধ্যে ঢাকার দুই সিটি করপোরেশনের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে ৩২৬ জন ডেঙ্গু আক্রান্ত হয়ে চিকিৎসাধীন আছেন। দুই সিটি করপোরেশনের বাইরে ঢাকা বিভাগের অন্যান্য এলাকায় বিগত ২৪ ঘণ্টায় ১৮৬ জন রোগী নতুনভাবে হাসপাতালে ভর্তি হয়েছেন ডেঙ্গু আক্রান্ত হয়ে।

বিগত ২৪ ঘণ্টায় ময়মনসিংহ বিভাগে ১৮ জন, চট্টগ্রাম বিভাগে ১৫১ জন, খুলনা বিভাগে ১০১ জন রোগী ডেঙ্গু আক্রান্ত হয়ে বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন। রাজশাহী বিভাগে ৪৬ জন, রংপুর বিভাগে ৩৩ জন, বরিশাল বিভাগে ৬৫ জন রোগী ডেঙ্গু আক্রান্ত হয়ে বিগত ২৪ ঘণ্টায় হাসপাতালে ভর্তি হয়েছেন। সিলেট বিভাগে বিগত ২৪ ঘণ্টায় কোনো রোগী শনাক্ত হয়নি।

স্বাস্থ্য অধিদফতরের কন্ট্রোল রুমের তথ্যানুযায়ী, চলতি বছরের ২২ সেপ্টেম্বর পর্যন্ত মোট ডেঙ্গু আক্রান্ত হয়েছে ২৪ হাজার ৩৪ জন। এর মধ্যে ৬২ দশমিক ৬ শতাংশ পুরুষ এবং ৩৭ দশমিক ৪ শতাংশ নারী রয়েছেন। চলতি বছর এ যাবত ডেঙ্গুতে মোট মৃত্যুবরণ করেছেন ১৩১ জন। এর মাঝে ৫৪ দশমিক ২ শতাংশ নারী ও ৪৫ দশমিক ৮ শতাংশ পুরুষ।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসবি/পিটিএম

আক্রান্ত টপ নিউজ ডেঙ্গু মৃত্যু

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর