Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘ছাত্র-জনতার রক্তের মধ্য দিয়ে দেশ নতুন করে স্বাধীন হয়েছে’

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
২৩ সেপ্টেম্বর ২০২৪ ২২:২৪

খুলনা: বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের নেতৃত্বে ছাত্র-জনতার রক্তের মধ্য দিয়ে দেশ নতুন করে স্বাধীন হয়েছে বলে মন্তব্য করেছেন বিএনপির কেন্দ্রীয় সদস্য ও খুলনা মহানগরীর আহ্বায়ক অ্যাডভোকেট শফিকুল আলম মনা।

তিনি বলেন, দীর্ঘ ১৬ বছর স্বৈরাচার আওয়ামী সরকার বাংলাদেশে এক বর্বর শাসন কায়েম করেছিল। কোনো অবস্থাতেই সেই শাসনের পুনরাবৃত্তি আর এই দেশে হতে দেওয়া হবে না। বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে ছাত্র ও জনতার রক্তের মধ্য দিয়ে আমরা এই দেশ নতুন করে স্বাধীন করতে পেরেছি। কোনো অবস্থাতেই এই অর্জন নস্যাৎ হতে পারে না।

বিজ্ঞাপন

সোমবার (২৩ সেপ্টেম্বর) বিকেল সাড়ে ৪টায় নগরীর নিরালা মোড়ে গণঅভ্যুত্থানে অর্জিত স্বাধীনতা নস্যাৎ করার সব অপচেষ্টা রুখতে এবং সাম্য ও নতুন বাংলাদেশ বিনির্মাণের লক্ষ্যে ২৪ নম্বর ওয়ার্ড বিএনপি আয়োজিত সুধী সমাবেশে তিনি এসব কথা বলেন।

মনা বলেন, গণআন্দোলনে স্বৈরাচার আওয়ামী লীগ হাজার হাজার ছাত্র-জনতাকে নৃশংসভাবে গুলি করে হত্যা করেছে। এ হত্যাকাণ্ডে জড়িত কেউ পার পাবে না। প্রত্যেকের বিচার বাংলার মাটিতে হবে।

বিএনপির এই নেতা বলেন, যারা এই দেশের গণতন্ত্রকে নির্বাসনে পাঠিয়েছে, রাজনৈতিক দলকে নিষিদ্ধ করেছে, হেলিকপ্টার থেকে গুলি করে শিশু হত্যা করেছে, রাজপথে সাধারণ মানুষকে গুলি করে খড়কুটোর মতো উড়িয়ে দিয়েছে, সেই আওয়ামী লীগের বাংলাদেশে রাজনীতি করার কোনো অধিকার নেই।

সমাবেশে প্রধান বক্তা ছিলেন মহানগর বিএনপির সদস্যসচিব শফিকুল আলম তুহিন। বিএনপি নেতা আরশাদ আলীর সভাপতিত্বে সভায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন অ্যাডভোকেট আক্তার জাহান রুকু, আলহাজ্ব আক্তার হোসেন ফিরোজ, সৈয়দ আলী হাকিম, স ম হাফিজুল ইসলাম, অধ্যাপক সাইদুর রহমান, এ এল এম শাহ নেওয়াজ ও আইয়ুব আলী খান। সভা পরিচালনা করেন মনিরুজ্জামান মনি ও জি এম মঈন উদ্দিন।

বিজ্ঞাপন

সমাবেশের শুরুতে বড় পর্দায় বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের রাষ্ট্র মেরামতের ৩১ দফা জনগণের সামনে তুলে ধরা হয়।

সারাবাংলা/টিআর

খুলনা খুলনা বিএনপি

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর