Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

৭২ ঘণ্টা পর খাগড়াছড়িতে যান চলাচল শুরু

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
২৪ সেপ্টেম্বর ২০২৪ ১৭:২৭

খাগড়াছড়ি: ৭২ ঘণ্টা সড়ক অবরোধ কর্মসূচি শেষে খাগড়াছড়িতে যান চলাচল শুরু হয়েছে। এরইমধ্যে বিক্ষুব্ধ ছাত্র-জনতার ডাকা ৭২ ঘণ্টার ‘সিএইচটি ব্লকেড’ শেষ হয়েছে।

মঙ্গলবার (২৪ সেপ্টেম্বর) সকাল ৭টা থেকে সড়কে যানবাহন চলাচল স্বাভাবিক হয়েছে।

গত ২১ থেকে ২৩ সেপ্টেম্বর পর্যন্ত পার্বত্য চট্টগ্রামে ৭২ ঘণ্টার সড়ক ও নৌ-পথ অবরোধের ফলে বাঘাইহাট জোনের আওতাধীন সাজেক পর্যটন এলাকায় আনুমানিক ১৪০০ পর্যটক আটকা পড়েন। এসব পর্যটকদের নিয়ে সেনাবাহিনী ও পুলিশের নিরাপত্তায় আজ সকালে সাজেক থেকে ১১২টি পিকআপ, জীপ, ২৩টি সিএনজি রওনা দেয়। এর বাইরে শতাধিক মটরসাইকেলে করে সাজেক ছাড়েন বহু পর্যটক।

জানা গেছে, অবরোধ কার্যকর করতে পাহাড়ি ছাত্র ও স্থানীয় লোকজন মিলে ২১ সেপ্টেম্বর থেকে বাঘাইহাট-সাজেক জোনের বিভিন্ন স্থানে সড়কে গাছ, বৈদ্যুতিক খুঁটি, ট্রাক রেখে এবং টায়ার পুড়িয়ে রাস্তা চলাচলের অনুপযোগী করে তোলে। পরে সেনাবাহিনী স্থানীয়দের সহায়তায় ২৩ তারিখ রাত ও ২৪ সেপ্টেম্বর সকাল পর্যন্ত বিভিন্ন স্থানের বাধা অপসারণ করে সড়ক চলাচল উপযোগী করে তোলে।

সূত্র জানায়, বাঘাইহাট জোনের সার্বিক তত্ত্বাবধানে এবং সাজেক রিসোর্ট মালিক সমিতির পক্ষ থেকে সাজেকে আটকে পড়া পর্যটকদের রিসোর্টে থাকার ভাড়ার ৫০-৭৫ শতাংশ মওকুফ করা হয়।

সেনাবাহিনীর সূত্র জানায়, আজ সকাল সাড়ে ৬টায় সাজেক-খাগড়াছড়ি রাস্তার সকল বাধা অপসারণের পর বাঘাইহাট জোনের তত্ত্বাবধানে সেনাবাহিনীর এসকর্টের সহায়তায় সাজেকে আটকে পড়া পর্যটকদের নিরাপদে খাগড়াছড়ি নিয়ে আসা হয়। আজ সকাল থেকে খাগড়াছড়ি-ঢাকা, চট্টগ্রাম সকল রুটে যানবাহন চলাচল শুরু হয়।

বিজ্ঞাপন

এছাড়া খাগড়াছড়ি সহিংসতার পর পরিস্থিতি অনেকটা স্বাভাবিক। জনজীবনে স্বস্থি ফিরে আসতে শুরু করেছে।

সারাবাংলা/ইআ

খাগড়াছড়ি

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর