Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ফেসবুকে ইউনূস-নাহিদকে গালি, যুবকের বিরুদ্ধে মামলা

স্টাফ করেসপন্ডেন্ট
২৪ সেপ্টেম্বর ২০২৪ ১৯:২৩

চট্টগ্রাম ব্যুরো: অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূস এবং তথ্য ও সম্প্রচারবিষয়ক উপদেষ্টা নাহিদ ইসলামকে ফেসবুকে কটূক্তি ও গালিগালাজ করার অভিযোগে চট্টগ্রামে আদালতে একটি মামলা দায়ের হয়েছে।

ডিজিটাল নিরাপত্তা আইনে দায়ের করা ওই মামলায় আসামির বিরুদ্ধে ধর্মীয় অনুভূতিতে আঘাত, সেনাপ্রধান ও বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের নেতাকর্মীদের কটূক্তির অভিযোগও আনা হয়েছে।

বিজ্ঞাপন

মঙ্গলবার (২৪ সেপ্টেম্বর) চট্টগ্রামের সাইবার ট্রাইব্যুনাল বিচারক জহিরুল হকের আদালতে এ মামলা দায়ের করেন হাফেজ মোহাম্মদ সাইফুদ্দীন নামে এক যুবক। তিনি ফটিকছড়ি উপজেলার বাসিন্দা।

মামলায় অভিযুক্ত মোকতার হসেন (২২) ফটিকছড়ি উপজেলার পশ্চিম নানুপুর গ্রামের বাসিন্দা।

মামলার এজাহারে উল্লেখ করা হয়, গত ১৫ আগস্ট অভিযুক্ত ওই যুবক তার MD Hassan নামের ফেসবুক আইডি থেকে সাত মিনিট ৩৭ সেকেন্ডের একটি ভিডিও বক্তব্য দেন। তিনি তার বক্তব্যের ৩৪ সেকেন্ডে পবিত্র কোরআন শরিফ নিয়ে কটূক্তি করেন। ভিডিওর ১ মিনিট ৪২ সেকেন্ডে অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা মুহাম্মদ ইউনূসকে অকথ্য ভাষায় গালমন্দ এবং ১ মিনিট ৫৭ সেকেন্ডে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের শিক্ষার্থীদের গালাগালি করেন।

এ ছাড়া অভিযুক্ত মোকতার হোসেন ভিডিওর ২ মিনিট ৩৪ সেকেন্ডে অন্তর্বর্তী সরকারের তথ্য ও যোগাযোগ উপদেষ্টা নাহিদ ইসলামের উদ্দেশে অশালীন কথাবার্তা বলেন। এ ছাড়া ৩ মিনিট ৫০ সেকেন্ডে সেনাপ্রধানকে নিয়েও অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য করেন তিনি।

জানতে চাইলে ট্রাইব্যুনালের পাবলিক প্রসিকিউটর (পিপি) মেজবাহ উদ্দিন চৌধুরী সারাবাংলাকে জানান, ডিজিটাল নিরাপত্তা আইনে দাখিল করা মামলার আবেদন আদালত গ্রহণ করেছেন। আদালত পুলিশের অপরাধ তদন্ত বিভাগ সিআইডিকে আগামী ২৭ নভেম্বরের মধ্যে তদন্ত করে প্রতিবেদন জমা দেওয়ার নির্দেশ দিয়েছেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/আইসি/পিটিএম

ইউনূস গালাগালি টপ নিউজ নাহিদ মামলা

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর