Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ডিসি হতে চাওয়া সেই নুরুল করিম পায়রায় বদলি

স্পেশাল করেসপন্ডেন্ট
২৫ সেপ্টেম্বর ২০২৪ ০০:০৯

ঢাকা: নিজেকে বঞ্চিত দাবি করে নতুন নিয়োগ পাওয়া জেলা প্রশাসকদের প্রত্যাহারে সময় বেঁধে দেওয়া জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপসচিব মো. নুরুল করিম ভূঁইয়াকে বদলি করা হয়েছে। তাকে পায়রা বন্দর কর্তৃপক্ষের পরিচালক হিসেবে পদায়ন করেছে সরকার।

মঙ্গলবার (২৪ সেপ্টেম্বর) জনপ্রশাসন মন্ত্রণালয় এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করেছে। ২৪ ঘণ্টার মধ্যে নুরুল করিমকে বর্তমান কর্মস্থল থেকে অবমুক্ত হয়ে বদলি করা কর্মস্থলে যোগ দিতে বলা হয়েছে প্রজ্ঞাপনে।

বিজ্ঞাপন

প্রজ্ঞাপনে আরও বলা হয়েছে, ২৫ সেপ্টেম্বরের মধ্যে বর্তমান কর্মস্থল থেকে অবমুক্ত হয়ে নতুন কর্মস্থলে যোগ দেবেন মো. নুরুল করিম ভূঁইয়া। তা না করলে বর্তমান কর্মস্থল থেকে তাৎক্ষণিক অবমুক্ত বলে গণ্য হবেন তিনি।

এর আগে গত ২০ আগস্ট নুরুল করিম ভূঁইয়া সিনিয়র সহকারী সচিব থেকে উপসচিব হিসেবে পদোন্নতি পান। এরপরই তিনি ডিসি পদে পদায়ন চেয়ে আন্দোলন শুরু করেন। অন্তর্বর্তী সরকার সম্প্রতি ৫৯ জেলায় ডিসি নিয়োগ দিলে নিজেদের ‘বঞ্চিত’ দাবি করে এসব ডিসি নিয়োগের প্রজ্ঞাপন বাতিল করে নতুন করে নিয়োগ দেওয়ার দাবি জানান তিনিসহ ক্ষুব্ধ কর্মকর্তারা।

এর পরিপ্রেক্ষিতে গত ১১ ও ১২ সেপ্টেম্বর সচিবালয়ে বিভিন্ন মন্ত্রণালয়ে কর্মরত উপসচিব পদমর্যাদার কর্মকর্তারা জনপ্রশাসন মন্ত্রণালয়ে গিয়ে ঊর্ধ্বতন কর্মকর্তাদের দফতরে ঢুকে তর্কেও জড়িয়ে পড়েন।

সারাবাংলা/জেআর/টিআর

উপসচিব জনপ্রশাসন মন্ত্রণালয় জেলা প্রশাসক ডিসি বদলি

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর