Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

পুলিশের কাজে বাধা: গয়েশ্বর-রিজভী-সোহেলসহ ১০২ জন খালাস

স্টাফ করেসপন্ডেন্ট
২৪ সেপ্টেম্বর ২০২৪ ২০:২৫

ঢাকা: ২০১৮ সালে রাজধানীর শাহবাগ থানায় করা বিশেষ ক্ষমতা আইনের মামলা থেকে বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় ও জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীসহ ১০২ জন অব্যাহতি পেয়েছেন।

মঙ্গলবার (২৪ সেপ্টম্বর) ঢাকার প্রথম অতিরিক্ত মহানগর দায়রা জজ মোহাম্মদ ইব্রাহীম মিয়া এ আদেশ দেন।

আসামিপক্ষের আইনজীবী ও বিএনপির আইনবিষয়ক সহসম্পাদক সৈয়দ জয়নুল আবেদীন সাংবাদিকদের এ তথ্য নিশ্চিত করেছেন।

মামলা থেকে খালাস পাওয়া উল্লেখযোগ্যদের মধ্যে রয়েছেন— বিএনপির যুগ্ম মহাসচিব হাবীব উন নবী খান সোহেল, ঢাকা মহানগর উত্তর বিএনপির আহ্বায়ক সাইফুল আলম নিরব, যুবদলের সাবেক সভাপতি সুলতান সালাউদ্দিন টুকু, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিশেষ সহকারী শামসুর রহমান শিমুল বিশ্বাস।

এর আগে ২০১৮ সালের ৩১ জানুয়ারি হাইকোর্ট মাজারের সামনে পুলিশের কাজে বাধা ও যান চলাচল বন্ধের অভিযোগে বিশেষ ক্ষমতা আইনে শাহবাগ থানায় মামলা করে পুলিশ। তদন্ত শেষে ২০২০ সালের ২৮ জানুয়ারি বিএনপি নেতা গয়েশ্বর চন্দ্র রায়, রুহুল কবির রিজভী, সুলতান সালাউদ্দিন টুকুসহ ১০২ জনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র জমা দেয় ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ।

মঙ্গলবার ওই মামলার অভিযোগ গঠন বিষয় শুনানির দিন নির্ধারণ করা ছিল। আসামিপক্ষ থেকে গয়েশ্বর চন্দ্র রায়সহ অন্য আসামিদের এ মামলা থেকে অব্যাহতি চেয়ে আবেদন করা হয়। উভয় পক্ষের শুনানি শেষে আদালত মামলার অভিযোগপত্র আমলে না নিয়ে আসামিদের অব্যাহতি দেন।

সারাবাংলা/কেআইএফ/টিআর

খালাস গয়েশ্বর চন্দ্র রায় বিশেষ ক্ষমতা আইন মামলা রুহুল কবির রিজভী হাবীব উন নবী খান সোহেল

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর