Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

লেফটেন্যান্ট তানজিম হত্যায় ২ মামলা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
২৬ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৩৯

কক্সবাজার: কক্সবাজারের চকরিয়ায় অস্ত্র উদ্ধার অভিযানে ডাকাতের ছুরিকাঘাতে সেনা কর্মকর্তা লেফটেন্যান্ট তানজিম ছারোয়ার নির্জনকে হত্যার ঘটনায় ১৭ জনের নাম উল্লেখসহ ২৫ জনের বিরুদ্ধে দুটি মামলা হয়েছে। এর মধ্যে হত্যা মামলা করা হয়েছে সেনাবাহিনীর পক্ষ থেকে। অস্ত্র আইনের মামলায় বাদী হয়েছে পুলিশ।

বুধবার (২৪ সেপ্টেম্বর) দিবাগত মধ্যরাতে মামলা দুটি নথিভুক্ত হয়েছে বলে জানিয়েছেন চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মঞ্জুর কাদের ভূঁইয়া।

বিজ্ঞাপন

পুলিশ জানিয়েছে, মামলা দুটিতে ১৭ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত আরও আটজনকে আসামি করা হয়েছে। সেনা বাহিনীর ফাঁসিয়াখালী ক্যাম্পের সিনিয়র ওয়ারেন্ট অফিসার আব্দুল্লাহ আল হারুনুর রশিদ বাদী হয়ে ডাকাতি ও হত্যার ঘটনায় একটি এবং পুলিশের উপপরিদর্শক (এসআই) আলমগীর হোসেন বাদী হয়ে অস্ত্র আইনে অন্য মামলাটি করেছেন।

আরও পড়ুন- লেফটেন্যান্ট তানজিম হত্যায় জড়িত সন্দেহে আটক ৬, মামলা হয়নি এখনো

ওসি মঞ্জুর কাদের বলেন, সেনা কর্মকর্তা লেফটেন্যান্ট তানজিম ছারোয়ার হত্যার ঘটনায় বুধবার মধ্যরাতে পুলিশ ও সেনা সদস্য বাদী হয়ে পৃথক আইনে দুটি মামলা করেছেন। মামলায় এ পর্যন্ত এজাহারভুক্ত ছয় আসামিকে পুলিশ ও সেনা সদস্যদের যৌথ অভিযানে গ্রেফতার করা হয়েছে। এজাহারভুক্ত বাকি আসামিদের গ্রেফতারসহ অজ্ঞাতদের শনাক্ত করে গ্রেফতারে অভিযান অব্যাহত রয়েছে।

এর আগে এ ঘটনায় গ্রেফতার ছয়জনকে পুলিশ আদালতে পাঠিয়েছে বলেও জানান ওসি মঞ্জুর কাদের।

মঙ্গলবার মধ্যরাতে চকরিয়া উপজেলার ডুলহাজারা ইউনিয়নের পূর্ব মাইজপাড়া গ্রামের বাসিন্দা রেজাউল করিমের বাড়িতে ১০/১২ জনের একটি ডাকাত দল ধারালো অস্ত্র ও বন্দুক নিয়ে আক্রমণ করেছে বলে তথ্য আসে। পরে লেফটেন্যান্ট তানজিমের নেতৃত্বে যৌথ বাহিনীর অভিযানিক দল ঘটনাস্থলে পৌঁছায়। যৌথ বাহিনীর অভিযানিক দলকে দেখতে পেয়ে ডাকাতরা পলানোর চেষ্টা করে।

বিজ্ঞাপন

আরও পড়ুন- নিজ গ্রামে সমাহিত লেফটেন্যান্ট তানজিম

এ সময় যৌথ বাহিনীর সদস্যরা ঘটনাস্থল রেজাউল করিমের বাড়ি ও আশপাশ থেকে ছয় ডাকাতকে আটক করে। একটি পিকআপ গাড়ি, একটি মোটরসাইকেল, একটি বন্দুক ও ছোরা অভিযানে জব্দ করা হয়।

ডাকাতদের আটকের সময় অস্ত্রধারী ডাকাত যৌথ বাহিনীর অপারেশন দলের কমান্ডার লেফটেন্যান্ট তানজিমের গলায় ধারালো অস্ত্র দিয়ে আঘাত করে। তাকে আহত অবস্থায় উদ্ধার করে রামু সেনানিবাসের সম্মিলিত সামরিক হাসপাতালে নেওয়া হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু হয় লেফটেন্যান্ট তানজিমের।

মঙ্গলবার (২৪ সেপ্টেম্বর) বিকেলে লেফটেন্যান্ট তানজিমের মরদেহ টাঙ্গাইল পৌর এলাকায় নিজ গ্রাম করের বেতকায় নেওয়া হয়। আসরের নামাজের পর স্থানীয় বোয়ালী মাদরাসা মাঠে জানাজা শেষে নিজ গ্রামের কবরস্থানে দাফন করা হয় তাকে।

সারাবাংলা/টিআর

অস্ত্র মামলা কক্সবাজার তানজিম ছারোয়ার নির্জন লেফটেন্যান্ট তানজিম সেনা কর্মকর্তাকে হত্যা হত্যা মামলা

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর