Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

হত্যা মামলায় নাট্যনির্মাতা রিংকুর জামিন

স্টাফ করেসপন্ডেন্ট
২৬ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৩১

ঢাকা: বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সময় রাজধানীর গুলশানে নাইমুর রহমান নামের এক শিক্ষার্থীকে গুলি করে হত্যার ঘটনায় করা মামলায় তরুণ নাট্যনির্মাতা রাফাত মজুমদার রিংকুকে জামিন দিয়েছেন আদালত। রিংকু ঢাকা মহানগর উত্তর ছাত্রলীগের সহসভাপতি ছিলেন।

বৃহস্পতিবার (২৬ সেপ্টেম্বর) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সাইফুজ্জামান এ আদেশ দেন। এর আগে, গত সোমবার (২৩ সেপ্টেম্বর) রাতে রিংকুকে গ্রেফতার করে গুলশান থানা পুলিশ।

বিজ্ঞাপন

বৈষম্যবিরোধী আন্দোলন চলাকালে গুলশানে নাইমুর রহমান নামের এক শিক্ষার্থীকে গুলি করে হত্যার ঘটনায় করা মামলায় পরের দিন ২৪ সেপ্টেম্বর তাকে ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করা হয়। এর পর মামলার তদন্ত কর্মকর্তা গুলশান থানার উপ-পরিদর্শক রাজু আহমেদ তাকে কারাগারে আটক রাখার আবেদন করেন। শুনানি শেষে ঢাকার অতিরিক্ত মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. ছানাউল্যাহ এ আদেশ দেন। একইসঙ্গে জামিন শুনানির জন্য আজকের দিন (বৃহস্পতিবার) ধার্য করেন।

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সময় ১৯ জুলাই গুলশানের শাহজাদপুরে সুবাস্তুর সামনে গুলিতে নাইমুর রহমান নিহত হন। এ ঘটনায় তার বাবা খলিলুর রহমান ৬৪ জনের বিরুদ্ধে মামলা করেন।

মামলার উল্লেখযোগ্য আসামিদের মধ্যে রয়েছেন- সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা, শেখ রেহানা, সজীব ওয়াজেদ জয়, সাবেক চিফ হুইপ নূরে আলম চৌধুরী লিটন, তার ছোট ভাই ও সাবেক এমপি মজিবুর রহমান চৌধুরী নিক্সন, সাবেক বিদ্যু, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপু, সাবেক তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী মোহাম্মদ আলী আরাফাত, এফবিসিসিআইয়’র সাবেক পরিচালক এবং ডায়মন্ড ওয়ার্ল্ড লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক দিলীপ কুমার আগারওয়াল।

বিজ্ঞাপন

সারাবাংলা/কেআইএফ/পিটিএম

জামিন টপ নিউজ রিংকু হত্যা মামলা

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর