Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বিশেষ অভিযানে ৭১ জন শীর্ষ মাদক কারবারিসহ গ্রেফতার ৮৪৬

সিনিয়র করেসপন্ডেন্ট
২৭ সেপ্টেম্বর ২০২৪ ০০:১৭

মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের অভিযানে এমন নানা ধরনের মাদক ধরা পড়ছে দেশের বিভিন্ন প্রান্তে। ছবি: সংগৃহীত

ঢাকা: মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের বিশেষ অভিযানে গত ২১ দিনে তিন হাজার ৩৯৭টি অভিযান চালিয়ে ৭১ জন শীর্ষ মাদক কারবারিসহ ৮৪৬ জনকে গ্রেফতার করা হয়েছে। এর মধ্যে আটজন মাদকের চিহ্নিত গডফাদার। এ ছাড়া অভিযানে জব্দ করা হয়েছে বিপুল পরিমাণ মাদকদ্রব্য। এসব ঘটনায় ৭৬২টি মামলা করা হয়েছে।

বৃহস্পতিবার (২৬ সেপ্টেম্বর) রাতে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের সহকারী পরিচালক (জনসংযোগ, চিকিৎসা ও পুনর্বাসন) মুহাম্মদ খালেদুল করিম এ তথ্য জানিয়েছেন।

বিজ্ঞাপন

গত ৪ সেপ্টেম্বর থেকে যৌথ বাহিনীর অভিযান শুরুর পর মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরও মাদকের বিরুদ্ধে দেশব্যাপী বিশেষ অভিযান শুরু করে।

অধিদফতরের তথ্য বলছে, গত ২১ দিনের অভিযানে দুই লাখ ২৭ হাজার ২৫৮ পিস ইয়াবা ট্যাবলেট, প্রায় ৪০০ কেজি গাঁজা, দুই কেজি ৬৬৫ গ্রাম হেরোইন, এক কেজি আইস, এক হাজার ৬৩০ বোতল ফেনসিডিল, এক হাজার ৭৮ বোতল বিভিন্ন ব্র্যান্ডের বিলাতি মদ, এক হাজার ৫৪২ ক্যান বিয়ার, দুই হাজার ৮০১ পিস টাপেন্টাডল ট্যাবলেট, এক হাজার ২২২ লিটার চোলাই মদ ও দুই হাজার ৭৪২ অ্যামপুল ইনজেকশন উদ্ধার ও জব্দ করা হয়েছে।

এ ছাড়া একটি শটগান, ৯ রাউন্ড গুলি, ৯টি বিভিন্ন যানবাহন ও ১৭ লাখ ১৭ হাজার ৭৭০ টাকার নগদ অর্থও জব্দ করা হয়েছে অভিযান থেকে। অধিদফতরের কর্মকর্তা খালেদুল করিম বলেন, অভিযান অব্যাহত থাকবে।

সারাবাংলা/ইউজে/টিআর

মাদক মাদক উদ্ধার মাদক জব্দ মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর