Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সাজেক ভ্যালি ভ্রমণে আরও ৩ দিন নিরুৎসাহিত করছে প্রশাসন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১১:৪৫

রাঙ্গামাটি: মেঘ-পাহাড়ের উপত্যকা রাঙ্গামাটির বাঘাইছড়ি উপজেলার সাজেক ভ্যালি পর্যটন কেন্দ্র ভ্রমণে আরও তিনদিন নিরুৎসাহিত করছে জেলা প্রশাসন।

শুক্রবার (২৭ সেপ্টেম্বর) রাত ১০টায় গণমাধ্যমে প্রেরিত এক চিঠিতে শনিবার থেকে সোমবার পর্যন্ত তিনদিন সাজেক ভ্যালি ভ্রমণে নিরুৎসাহিকরণের সিদ্ধান্ত জানিয়েছেন রাঙ্গামাটির অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট (এডিএম) জোবাইদা আক্তার।

চিঠিতে বলা হয়েছে, গত ২৪ সেপ্টেম্বর অনুষ্ঠিত জেলা আইনশৃঙ্খলা কমিটির সিদ্ধান্ত মোতাবেক ২৫ থেকে ২৭ সেপ্টেম্বর পর্যন্ত তিনদিন সাজেক পর্যটন কেন্দ্রে পর্যটকদের ভ্রমণে নিরুৎসাহিত করার সর্বসম্মত সিদ্ধান্ত গৃহীত হয়। সার্বিক পরিস্থিতি বিবেচনায় আরও তিনদিন আগামী ২৮ থেকে ৩০ সেপ্টেম্বর (শনি-সোমবার) পর্যন্ত পর্যটকদের সাজেক ভ্রমণে নিরুৎসাহিত করা হলো।

এর আগে, ২৪ সেপ্টেম্বর সকালে রাঙ্গামাটি জেলা আইনশৃঙ্খলা কমিটির সভায় ২৫ থেকে ২৭ সেপ্টেম্বর পর্যন্ত তিনদিন সাজেক ভ্যালিতে পর্যটকদের ভ্রমণে নিরুৎসাহি করার সিদ্ধান্ত নেওয়া হয়। এবার সার্বিক পরিস্থিতিতে আরও তিনদিন নিরুৎসাহিকরণের সিদ্ধান্ত জানিয়েছে প্রশাসন। নিরুৎসাহিতকরণ করা হলেও কার্যত এই সময়টাতে সাজেক পর্যটকদের যাতায়াত নিষিদ্ধই থাকে।

প্রসঙ্গত, ১৯ ও ২০ সেপ্টেম্বর রাঙ্গামাটি ও খাগড়াছড়িতে সাম্প্রদায়িক সহিংসতার মধ্যেই সাজেক ভ্যালি ভ্রমণে গিয়ে আটকা পড়েন প্রায় ১৪শ’ পর্যটক। পরবর্তীতে তিনদিনের অবরোধের কারণে সাজেক ছাড়তে পারেননি পর্যটকরা। এমতাবস্থায় ঝুঁকি এড়াতে সাজেকে পর্যটকদের ভ্রমণে নিরুৎসাহিত করে আসছে প্রশাসন।

বিজ্ঞাপন

সারাবাংলা/ইআ

ভ্রমণে নিষেধাজ্ঞা সাজেক ভ্যালি

বিজ্ঞাপন
সর্বশেষ

বিএসইসি‘র চেয়ারম্যানের পদত্যাগ দাবি
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৫১

বাড়তে পারে তাপমাত্রা
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৩৪

গুলশানে দুইজনের গলাকাটা মরদেহ উদ্ধার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১২:৫৫

সম্পর্কিত খবর