Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বছরের একদিনে সর্বোচ্চ মৃত্যু, আক্রান্তও সর্বোচ্চ

সিনিয়র করেসপন্ডেন্ট
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৯:৪২

ঢাকা: শনিবার (২৮ সেপ্টেম্বর) সকাল ৮টা থেকে থেকে রোববার (২৯ সেপ্টেম্বর) সকাল ৮টা পর্যন্ত ২৪ ঘণ্টা সময়ে ডেঙ্গু আক্রান্ত হয়ে আরও আট জনের মৃত্যু হয়েছে। গত ২৪ ঘণ্টায় দেশে আরও এক হাজার ২২১ জন ডেঙ্গু আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে। চলতি বছর একদিনে এটিই সর্বোচ্চ শনাক্ত ও মৃত্যুর তথ্য। এ নিয়ে এখন পর্যন্ত সারাদেশে চলতি বছর ডেঙ্গুতে মোট মৃত্যুবরণ করলেন ১৫৮ জন।

এখন পর্যন্ত দেশে চলতি বছরের ২৯ সেপ্টেম্বর পর্যন্ত মোট ডেঙ্গু আক্রান্ত হয়েছে ২৯ হাজার ৭৮৬ জন। এর মাঝে ২৬ হাজার ৩৩১ জন সুস্থ হয়ে হাসপাতাল থেকে ছাড়পত্র পেয়েছেন।

বিজ্ঞাপন

রোববার (২৯ সেপ্টেম্বর) স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশনস সেন্টার অ্যান্ড কন্ট্রোল রুম থেকে এই তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়, বিগত ২৪ ঘণ্টায় আক্রান্ত এক হাজার ২২১ জনের মাঝে পুরুষ ৭৭৩ জন ও নারী ৪৪৭ জন। এর মাঝে ঢাকার দুই সিটি করপোরেশনের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে ৪৫৩ জন নতুনভাবে ডেঙ্গু আক্রান্ত হয়ে চিকিৎসাধীন আছেন। দুই সিটি করপোরেশনের বাইরে ঢাকা বিভাগের অন্যান্য এলাকায় বিগত ২৪ ঘণ্টায় ২৫০ জন রোগী নতুনভাবে হাসপাতালে ভর্তি হয়েছেন ডেঙ্গু আক্রান্ত হয়ে।

বিগত ২৪ ঘণ্টায় ময়মনসিংহ বিভাগে ৪৬ জন, চট্টগ্রাম বিভাগে ১৮৩ জন, খুলনা বিভাগে ১৩৪ জন রোগী ডেঙ্গু আক্রান্ত হয়ে বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন। রাজশাহী বিভাগে ৫৩ জন, রংপুর বিভাগে ২৮ জন, বরিশাল বিভাগে ৭৪ জন রোগী ডেঙ্গু আক্রান্ত হয়ে বিগত ২৪ ঘণ্টায় হাসপাতালে ভর্তি হয়েছেন। সিলেট বিভাগে বিগত ২৪ ঘণ্টায় কোনো রোগী শনাক্ত হওয়ার তথ্য মেলেনি।

স্বাস্থ্য অধিদফতরের কন্ট্রোল রুমের তথ্যানুযায়ী, চলতি বছরের ২৯ সেপ্টেম্বর পর্যন্ত মোট ডেঙ্গু আক্রান্ত হয়েছে ২৯ হাজার ৭৮৬ জন। এর মধ্যে ৬২ দশমিক ৯ শতাংশ পুরুষ এবং ৩৭ দশমিক ১ শতাংশ নারী রয়েছেন। চলতি বছর এ যাবত ডেঙ্গুতে মোট মৃত্যুবরণ করেছেন ১৫৮ জন। এর মাঝে ৫১ দশমিক ৩ শতাংশ নারী ও ৪৮ দশমিক ৭ শতাংশ পুরুষ।

বিজ্ঞাপন

বিগত ২৪ ঘণ্টায় সারা দেশে এক হাজার ৯০ জন ডেঙ্গুরোগী হাসপাতাল থেকে ছাড়পত্র পেয়েছে।

সারাবাংলা/এসবি/পিটিএম

আক্রান্ত টপ নিউজ ডেঙ্গু মৃত্যু সর্বোচ্চ

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর