Monday 14 Oct 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘তারা যদি পদত্যাগ না করে আমরা করাব’

স্পেশাল করেসপন্ডেন্ট
৩০ সেপ্টেম্বর ২০২৪ ২২:০২

ঢাকা: বিভিন্ন সরকারি প্রতিষ্ঠানে এখনো ক্ষমতাচ্যুত ‘আওয়ামী লীগের দোসর’দের প্রতি পদত্যাগের আহ্বান জানিয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য সালাহউদ্দিন আহমেদ।

তিনি বলেন, সব জায়গায় পতিত ফ্যাসিস্ট সরকারের দোসররা বসে আছে। পাবলিক সার্ভিস কমিশনে যারা ছাত্রলীগ ছাড়া কাউকে চাকরির সুপারিশ করেনি, তারা যদি পদত্যাগ না করে, আমরা তাদের পদত্যাগ করাব।

সোমবার (৩০ সেপ্টেম্বর) বিকেলে জাতীয় জাদুঘরের নলিনীকান্ত ভট্টাশালী মিলনায়তনে আয়োজিত এক আলোকচিত্র প্রদর্শনীতে তিনি এ কথা বলেন।

গুম হওয়া ব্যক্তিদের পরিবারের দুর্ভোগের চিত্র তুলে ধরে তোলা আলোকচিত্র নিয়ে ‘জান ও জবাব’ শীর্ষক এ প্রদর্শনী আয়োজন করে ‘মায়ের ডাক’ নামের একটি সংগঠন।

সালাহউদ্দিন আহমেদ বলেন, ‘গুমের বিরুদ্ধে আমাদের সংগ্রাম অব্যাহত থাকবে। বাংলাদেশে যদি ভবিষ্যতে একটি গুমের ঘটনা হয়, একটি বিচারবর্হিভূত ঘটনা হয়, অবৈধ আটকাদেশের ঘটনা হয়, আমরা তাদের পাশে থাকব। এই প্রতিশ্রুতি আমরা দিচ্ছি। আমি স্পষ্টভাবে বলতে চাই, যারা গুমের ঘটনার জন্য দায়ী, যারা গুম করেছে, হত্যা করেছে তাদেরকে অবিলম্বে গ্রেফতার করুন, তাদেরকে বিচারের সম্মুখীন করুন।’

বিএনপির স্থায়ী কমিটির এই নেতা আরও বলেন, ‘আমি নিজেই গুম ছিলাম। আমি কবর থেকে বেরিয়ে আসা একজন মানুষ। আমাদের দেশ থেকে চিরতরে গুমের সংস্কৃতি বন্ধ করার জন্য কাজ করতে হবে। আপনারা যারা এখনো স্বজনদের ফিরে পান নাই, আপনারা তো জিন্দা লাশ।’

‘যারা গুমের সংস্কৃতির ধারক, বাহক, যারা গুম করেছে, হত্যা করেছে তারা কারা আপনারা জানেন, বাংলাদেশের জনগণ জানে। এই জিয়াউল হাসান, বেনজীর, মনিরুল, ডিবি হারুণ, বিপ্লব সরকার, মেহেদী যত আছে— নো মার্সি, গো টু জাস্টিস। তাদেরকে ইন্টারোগেট করতে হবে। তারা মানুষকে গুম করেছে, হত্যা করেছে। তাদের বিচার করতে হবে,’— বলেন সালাহউদ্দিন আহমেদ।

বিজ্ঞাপন

সারাবাংলা/এজেড/টিআর

গুম জান ও জবাব জান ও জবান বিএনপি মায়ের ডাক সালাহউদ্দিন আহমেদ

বিজ্ঞাপন
সর্বশেষ

বিপিএল ড্রাফটে কে কোন দলে
১৪ অক্টোবর ২০২৪ ১৩:০৬

ফের ২ দিনের রিমান্ডে আনিসুল হক
১৪ অক্টোবর ২০২৪ ১২:০০

সম্পর্কিত খবর