Sunday 13 Oct 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

পুলিশ দেখে চিৎকার, ৩ অপহরণকারী গ্রেফতার

সিনিয়র করেসপন্ডেন্ট
১ অক্টোবর ২০২৪ ১৮:০৭

গ্রেফতার তিন অপহরণকারী। ছবি: ডিএমপি

ঢাকা: রাজধানীর যাত্রাবাড়ীতে এক স্বর্ণ ব্যবসায়ীকে অপহরণ করে ছিনতাইয়ের ঘটনায় পিস্তল ও গুলিসহ তিন ছিনতাইকারীকে গ্রেফতার করেছে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) যাত্রাবাড়ী থানা পুলিশ। এ সময় তাদের কাছ থেকে একটি পিস্তল, একটি ম্যাগজিন, ১৪ রাউন্ড গুলি ও ছিনতাইয়ে ব্যবহৃত একটি সিএনজিচালিত অটোরিকশা জব্দ করা হয়।

মঙ্গলবার (১ অক্টোবর) বিকেলে ডিএমপির মিডিয়া বিভাগের উপকমিশনার (ডিসি, মিডিয়া) মুহাম্মদ তালেবুর রহমান এ তথ্য জানান। গ্রেফতার তিনজন হলেন— মো. ইয়ামিন ভুইয়া, মো. ইব্রাহিম ও মাসুদ রানা।

বিজ্ঞাপন

পুলিশ জানায়, ভিকটিম আনোয়ার হোসেন একজন কলেজ শিক্ষার্থী। পড়ালেখার পাশাপাশি তিনি নারায়ণগঞ্জের কালিবাজারে সোনার ব্যবসা করেন। সোমবার (৩০ সেপ্টেম্বর) বিকেলে রাজধানীর বংশাল তাঁতি বাজার থেকে সোনা-রুপা কেনার জন্য নারায়ণগঞ্জ থেকে রওয়ানা হন তিনি। পথে চাচাতো ভাইয়ের কাছ থেকে সোনা-রুপা কেনার জন্য দুই লাখ টাকা নেন।

ডিসি তালেবুর রহমান জানান, আনোয়ার শনির আখড়া থেকে রিকশায় করে সন্ধ্যা সাড়ে ৬টায় যাত্রাবাড়ী থানার মৃধা বাড়ি স্ট্যান্ডে পৌঁছালে একটি সিএনজি অটোরিকশা তার রিকশার গতিরোধ করে। তাৎক্ষণিক সিএনজি থেকে তিনজন লোক নেমে রিকশাচালককে মারধর করে মুখে কাপড় চেপে ধরে আনোয়ারকে সিএনজি অটোরিকশায় তুলে নেন।

ডিসি বলেন, গ্রেফতার ইয়ামিন সিএনজি অটোরিকশায় পিস্তল দিয়ে আনোয়ারকে ভয় দেখিয়ে তার পকেটে থাকা দুই লাখ ও মানিব্যাগে থাকা ২৫০০ টাকা এবং একটি মোবাইল ফোন কেড়ে নেন। সিএনজিটি মৃধা বাড়ি স্ট্যান্ড থেকে সন্ধ্যা ৬টা ৫০ মিনিটে কোনাপাড়া বাস স্ট্যান্ড শপিং কমপ্লেক্সের সামনে গিয়ে যানজটে পড়ে।

বিজ্ঞাপন

যানজটে আটকে থাকা অবস্থায় আনোয়ারের মুখের কাপড় সরে গেলে তিনি পুলিশের টহল টিম দেখে চিৎকার করেন। ভারপ্রাপ্ত কর্মকর্তার (ওসি) নেতৃত্বে থাকা টহল টিম সিএনজি অটোরিকশার কাছে গেলে আনোয়ারকে রেখে ছিনতাইকারীরা পালিয়ে যাওয়ার চেষ্টা করেন। পরে স্থানীয়দের সহায়তায় যাত্রাবাড়ী থানার টহল টিম তিন ছিনতাইকারীকে গ্রেফতার করে।

ডিসি মিডিয়া বলেন, গ্রেফতারদের বিরুদ্ধে অভিযোগের পরিপ্রেক্ষিতে দস্যুতার অভিযোগে একটি ও অস্ত্র উদ্ধার সংক্রান্ত অস্ত্র আইনে আরও একটি মামলা হয়েছে।

সারাবাংলা/ইউজে/টিআর

অপহরণ গ্রেফতার ছিনতাই

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর