Monday 21 Oct 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

চারুকলায় শুভ্র শরৎ উৎসব পালিত

ঢাবি করেসপন্ডেন্ট
৪ অক্টোবর ২০২৪ ১৪:৪৩

ছবি: সারাবাংলা/সুমিত আহমেদ

ঢাবি: প্রকৃতির আবহমান কালের গর্ভে একের পর এক ঋতু উদ্ভব। কখনো ভারী বৃষ্টি কিংবা শীতের কনকনে ঠাণ্ডা। আবার কখনো রোদ কিংবা বৃষ্টির লুকোচুরি যেন এক ঋতুর অন্যতম বৈশিষ্ট্য। তাইতো নতুন নতুন ঋতুগুলোকে আনন্দ উৎসব দিয়ে বরণ করে নেওয়া হয়। ঠিক তেমনি, রোদ -বৃষ্টির লুকোচুরি, কাশফুলের মাধুর্যতা এবং নীল আকাশের মেঘের ছড়াছড়ির ঋতু শরতের আনন্দ ছড়াতে শুভ্র শরৎ বরণে উৎসবের আয়োজন করেছে সত্যেন সেন শিল্পীগোষ্ঠী।

বিজ্ঞাপন

শুক্রবার (৪ অক্টোবর) সকাল সাড়ে ৭টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদের বকুলতলায় শুরু হয় এই উৎসব আয়োজন। দিনব্যাপী চলবে শরৎ উৎসব।

অনুষ্ঠানে সত্যেন সেন শিল্পীগোষ্ঠীর সাধারণ সম্পাদক মানজার চৌধুরী স্বাগত বক্তব্য দেন। যন্ত্রসঙ্গীত শিল্পী ইউসুফ খানের সরোদ বাদনের মধ্য দিয়ে আনুষ্ঠানিকভাবে শুরু হয় শরৎ উৎসব। এরপর শরৎ বন্দনা করে একক ও দলীয় গান, নৃত্য ও আবৃত্তি দিয়ে সাজানো হয় অনুষ্ঠান।

ছবি: সারাবাংলা/সুমিত আহমেদ

দিনব্যাপী এই আয়োজনে বাঙালি জাতির সংস্কৃতির নানা দিক ফুটিয়ে তোলা হবে। একে একে নাচ, গান, আবৃত্তি আর বর্ষা কথনের মধ্য দিয়ে শারদীয় আবেশ ফুটিয়ে তোলা হবে শ্রোতা বা দর্শকের মনে। সত্যেন সেন শিল্পীগোষ্ঠীর আয়োজনে হচ্ছে এই শরৎ উৎসব। শরতের শুভ্রতা

প্রকৃতি ও মানুষের মাঝে ছড়িয়ে দেয়াই এই আয়োজনের মূল লক্ষ্য বলে জানায় আয়োজক।

সারাবাংলা/ইআ

চারুকলা শরৎ উৎসব

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর