Monday 14 Oct 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ফেসবুকে স্ট্যাটাস দেওয়া সেই নির্বাহী ম্যাজিস্ট্রেট ঊর্মিকে বদলীর পর ওএসডি

স্পেশাল করেসপন্ডেন্ট
৭ অক্টোবর ২০২৪ ১০:২৮

ঢাকা: লালমনিরহাট জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট তাপসী তাবাসসুম ঊর্মিকে বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওএসডি) করে জনপ্রশাসন মন্ত্রণালয়ে পাঠানো হয়েছে।

অন্তর্বর্তীকালীন সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূসকে নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ‘বিতর্কিত’ মন্তব্য করে আলোচিত-সমালোচিত হয়েছিলেন এই সহকারী কমিশনার। এর আগে তাকে লালমনিরহাট থেকে রংপুর বিভাগীয় কমিশনার কার্যালয়ে বদলি করা হয়েছিল।

বিজ্ঞাপন

রোববার (৬ অক্টোবর) রংপুর বিভাগীয় কমিশনার কার্যালয়ের এক প্রজ্ঞাপনে প্রথমে বদলি করা হয় তাপসী তাবাসসুম ঊর্মিকে। পরে রাতেই জনপ্রশাসন মন্ত্রণালয়ের আরেক প্রজ্ঞাপনে তাকে ওএসডি করা হয়।

রোববার রংপুর বিভাগীয় কমিশনার কার্যালয়ের প্রজ্ঞাপনের পর রাতেই লালমনিরহাটের জেলা প্রশাসক এইচ এম রকিব হায়দার এক অফিস আদেশ জারি করেন। তাতে বলা হয়, রোববার বিকেলে তাপসী তাবাসসুম ঊর্মিকে জেলা প্রশাসকের কার্যালয় থেকে অবমুক্ত করা হয়েছে।

সহকারী এই কমিশনারকে বদলি বা ওএসডি করার কোনো নথিতেই কোনো কারণ উল্লেখ করা হয়নি। তবে প্রশাসনের সংশ্লিষ্ট সূত্রগুলো বলছে, ফেসবুকে স্ট্যাটাস দেওয়ার কারণেই তার বিরুদ্ধে এ ব্যবস্থা নেওয়া হয়েছে।

শনিবার (৫ অক্টোবর) নির্বাহী ম্যাজিস্ট্রেট ঊর্মি তার ফেসবুকে একটি স্ট্যাটাস দিয়েছিলেন। তাতে লিখেছিলেন, ‘সাংবিধানিক ভিত্তিহীন অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা বলেছেন, রিসেট বাটনে পুশ করা হয়েছে। অতীত মুছে গেছে। রিসেট বাটনে ক্লিক করে দেশের সব অতীত ইতিহাস মুছে ফেলেছেন তিনি। এতই সহজ! কাউন্টডাউন শুরু হয়ে গেছে আপনার, মহাশয়।’

বিজ্ঞাপন

সহকারী কমিশনার ঊর্মির ওই স্টাটাস নিয়ে সামাজিকযোগাযোগ মাধ্যমে আলোচনার ঝড় ওঠে। ওই ফেসবুক পোস্টের কারণেই তাকে বদলির পর ওএসডি হতে হলো বলে মনে করছেন সংশ্লিষ্টরা।

সারাবাংলা/জেআর/টিআর

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর