Monday 14 Oct 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

শেখ হাসিনার বর্তমান অবস্থান নিশ্চিত হতে পারেনি সরকার

স্পেশাল করেসপন্ডেন্ট
৮ অক্টোবর ২০২৪ ১৪:৫৭

ঢাকা: ছাত্র-জনতার আন্দোলনের মুখে দেশ ত্যাগ করে ভারতে আশ্রয় নেওয়া সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা এখন কোথায় আছেন তা জানে না সরকার। তিনি ভারত থেকে আরব আমিরাতে চলে গেছেন বলে যে তথ্য শোনা যাচ্ছে সেটাও নিশ্চিত করতে বলতে পারছে না পররাষ্ট্র মন্ত্রণালয়। পররাষ্ট্র উপদেষ্টা তৌহিদ হোসেন বলেছেন, উনি এখন কোথায় আছেন সে বিষয়ে আমরা এখনো নিশ্চিত নই।

মঙ্গলবার (৮ অক্টোবর) দুপুরে পররাষ্ট্র মন্ত্রণালয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে পররাষ্ট্র উপদেষ্টা তৌহিদ হোসেন এ কথা বলেন।

বিজ্ঞাপন

সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভারত থেকে সংযুক্ত আরব আমিরাতে আশ্রয় নিয়েছেন বলে সংবাদপত্র ও সামাজিক যোগাযোগ মাধ্যমে যে তথ্য ঘুরে বেড়াচ্ছে তার সত্যতা সম্পর্কে পররাষ্ট্র উপদেষ্টাকে প্রশ্ন করা হয়। জবাবে তিনি বলেন, ‘শেখ হাসিনার অবস্থান সম্পর্কে আমরা নিশ্চিত হতে পারিনি। আমরা দিল্লিতেও খোঁজ করেছি, আমিরাতেও খোঁজ করেছি। কনফার্মেশন অফিসিয়ালি কেউ দিতে পারেননি। তবে আপনারা যেমনটি দেখেছেন আমরাও দেখেছি উনি আজমানে সম্ভবত গেছেন। কিন্তু সেটা রি-কনফার্মের চেষ্টা করেও আমরা সফল হইনি।’

বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে এসেছে, আমেরিকার চাপেই ভারত সাবেক প্রধানমন্ত্রীকে পাঠিয়ে দিয়েছে বলে শোনা যাচ্ছে। এ বিষয়ে তৌহিদ হোসেন বলেন, ‘এটা আমি বলতে পারব না, আমেরিকাকেই জিজ্ঞেস করুন।’

উল্লেখ্য, ছাত্র- জনতার আন্দোলনের মুখে গত ৫ আগস্ট দেশ ত্যাগ করে ভারতে আশ্রয় নেন সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ভারতে আশ্রয় নেওয়া নিয়ে দেশে-বিদেশে নানা সমালোচনা চলছে। এর মধ্যেই ভারত ত্যাগের তথ্য সামনে এলো।

বিজ্ঞাপন

সারাবাংলা/জেআর/পিটিএম

আরব আমিরাত টপ নিউজ পররাষ্ট্র মন্ত্রণালয় ভারত শেখ হাসিনা

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর