Thursday 10 Oct 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মিয়ানমার নৌবাহিনীর গুলিতে বাংলাদেশি নিহত

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
১০ অক্টোবর ২০২৪ ১৯:৫৮

কক্সবাজার: বঙ্গোপসাগরে মিয়ানমার নৌবাহিনীর গুলিতে এক বাংলাদেশি জেলে নিহত হয়েছেন। এ ঘটনায় গুলিবিদ্ধ হয়ে আহত হয়েছেন আরও ২ জেলে।

বুধবার (৯ অক্টোবর) দুপুরে সেন্টমার্টিন দ্বীপের দক্ষিণ পশ্চিমের মৌলভীর শিল নামের বঙ্গোপসাগরের মোহনায় এই ঘটনা ঘটে। এই সময় ধরে নিয়ে যাওয়া হয় ৭২ জেলেসহ ৬টি মাছ ধরার ট্রলার। ট্রলারে থাকা জেলেরা কক্সবাজারের টেকনাফের শাহপরীর দ্বীপের বাসিন্দা।

নিহত জেলে মো. ওসমান গনি (৫০) শাহপরীর দ্বীপের কোনারপাড়া এলাকার বাচু মিয়ার ছেলে। তিনি শাহপরীর দ্বীপের বাজারপাড়া এলাকার সাইফুল কোম্পানির মালিকাধীন একটি ট্রলারে কাজ করতেন। আহত ২ জেলেও ওই ট্রলারের। তবে তাদের নাম ঠিকানা নিশ্চিত হওয়া যায়নি।

বৃহস্পতিবার (১০ অক্টোবর) ঘটনার ২৪ ঘন্টা পর আটকৃত জেলেদের ট্রলারসহ ছেড়ে দেয়া হয়। পরে দুপুর আড়াইটায় নিহত জেলেকে নিয়ে শাহপরীর দ্বীপ জেটিতে পৌঁছে আহত ২ জেলেসহ ১১ জন। অপর ৫টি ট্রলার বৃহস্পতিবার বিকাল ৪ টায় সেন্টমার্টিন ঘাটে পৌঁছে বলে ট্রলার মালিক সূত্রে নিশ্চিত হওয়া গেছে।

টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আদনান চৌধুরী বিষয়টি নিশ্চিত করে জানিয়েছেন, ‘বুধবার দুপুর আড়াইটায় সেন্টমার্টিন দ্বীপ ও মিয়ানমার মধ্যবর্তী বঙ্গোপসাগরের বাংলাদেশ অংশে বাংলাদেশের মাছ ধরার নৌকায় মিয়ানমারের নৌবাহিনী গুলি করে এবং ৬টি ট্রলার জেলেসহ আটক করে।’

ট্রলার মালিক সাইফুল জানিয়েছেন, সাগরে মাছ ধরার সময় হঠাৎ করে মিয়ানমার নৌবাহিনী ধাওয়া করে গুলি বর্ষণ করে। এরপর ৬টি ট্রলারসহ জেলেদের ধরে মিয়ানমারে নিয়ে যায়। যেখানে তার মালিকাধীন ট্রলারের গুলিবিদ্ধ ৩ জনের মধ্যে একজন মারা যায়।

বিজ্ঞাপন

টেকনাফে দায়িত্বরত নৌপুলিশের উপ-পরিদর্শক আবুল কাসেম বলেন, ‘সাগরে গুলিতে নিহত জেলের মরদেহ কোস্টগার্ডের পক্ষে হস্তান্তর করা হয়েছে। মরদেহটি ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। এ ঘটনায় আইনগত ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে।

সারাবাংলা/এইচআই

বিজ্ঞাপন
সর্বশেষ

মমতাজের বিরুদ্ধে হত্যা মামলা
১০ অক্টোবর ২০২৪ ১৯:৫৬

সম্পর্কিত খবর