Thursday 10 Oct 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বিএফইউজে নির্বাচন ২৮ ফেব্রুয়ারি

সিনিয়র করেসপন্ডেন্ট
১০ অক্টোবর ২০২৪ ২৩:০০

ঢাকা: বিএফ‌ইউজে- বাংলাদেশ ফেডা‌রেল সাংবা‌দিক ইউনিয়‌নের (একাংশ) নির্বাচন হবে আগামী বছরের ২৮ ফেব্রুয়া‌রি। তবে অনুকূল পরিবেশ তৈরি হলে এর আগেও নির্বাচন হতে পারে।

শনিবার (৫ অক্টোবর) বিএফইউজের স‌র্বোচ্চ ন‌ী‌তি‌নিধারণী ফোরাম কেন্দ্রীয় কার্যনির্বাহী ক‌মি‌টির বৈঠ‌কে এ সিদ্ধান্ত নেওয়া হয়। ভার্চুয়া‌লি (জু‌মে) অনু‌ষ্ঠিত এই বৈঠ‌কে সভাপ‌তিত্ব ক‌রেন বিএফইউজের সভাপ‌তি ওমর ফারুক।

সোমবার (৭ অক্টোবর) বিএফইউজের ভারপ্রাপ্ত মহাসচিব শেখ মামুনুর রশীদের সই করা করা এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। এতে বলা হয়েছে, নির্বাচ‌নের ছয় সপ্তাহ আগে প্রতি‌নি‌ধি সভা আয়েজ‌ন করা হবে।

বৈঠ‌কের শুরু‌তে অবিভক্ত ঢাকা সাংবা‌দিক ইউনিয়‌নের (ডিইউজে) সা‌বেক সাধারণ সম্পাদক ও বিএফইউজে আরেক অংশের সভাপতি রুহুল আমিন গাজীর মৃত‌্যু‌তে গভীর শোক প্রকাশ এবং তার রুহের মাগফিরাত কামনা কর‌া হয়। সম্প্রতি ইউনিয়‌নের প্রয়াত অন্যান্য সদস‌্যদের মৃত‌্যু‌তেও গভীর শোক ও দুঃখপ্রকাশ ক‌রে‌ বিএফইউজে।

এ ছাড়া বৈঠ‌কে গত ৫ আগ‌স্টের পর প‌রিব‌র্তিত রাজ‌নৈ‌তিক প‌রি‌স্থি‌তির সু‌যোগ নি‌য়ে দেশব্যাপী দুই শতাধিক সাংবা‌দিক‌দের বিরু‌দ্ধে দা‌য়ের হওয়া হয়রানিমূলক মামলার ঘটনায় গভীর উদ্বেগ জানানো হয়। স্বাধীন সাংবা‌দিকতা‌ এগি‌য়ে নি‌তে ও হয়রানিমূলক মামলাগু‌লো প্রতাহা‌রের জন‌্য অন্তবর্তীকালীন সরকা‌রের প্রতি আহবান জানা‌নো হয়।

সারা দেশ থেকে অর্ধশতাধিক নির্বাচিত সাংবাদিক প্রতিনিধি বিএফইউজের এই সভায় অংশ নেন।

সারাবাংলা/টিআর

বিজ্ঞাপন
সর্বশেষ

বিএফইউজে নির্বাচন ২৮ ফেব্রুয়ারি
১০ অক্টোবর ২০২৪ ২৩:০০

সপ্তমী শেষ, অষ্টমীতে কুমারী পূজা
১০ অক্টোবর ২০২৪ ২১:৪৩

সম্পর্কিত খবর