Saturday 19 Oct 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ট্রাম্পকে চাপে রাখতেই কমলার স্বাস্থ্য বিষয়ক তথ্য প্রকাশ

আন্তর্জাতিক ডেস্ক
১৩ অক্টোবর ২০২৪ ১৬:২৭

কমলা হ্যারিস তার স্বাস্থ্যগত মেডিকেল রিপোর্ট প্রকাশ করেছে। যেখানে বলা হয়েছে, প্রেসিডেন্ট নির্বাচনের জন্য তিনি পুরোপুরি ফিট।

ডেমোক্রেটিক পার্টির প্রার্থী হিসেবে মার্কিন ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিস তাঁর স্বাস্থ্যগত প্রতিবেদন (মেডিকেল রিপোর্ট) সামনে আনছেন। কমলা হ্যারিসের প্রচারশিবিরের পক্ষ থেকে শনিবার (১১ অক্টোবর) এ তথ্য জানানো হয়েছে।

আগামী ৫ নভেম্বরের মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনকে কেন্দ্র করে জমে উঠেছে কমলা হ্যারিস ও ট্রাম্পের প্রচার প্রচারণা। হোয়াইট হাউজ কমালা হ্যারিসের মেডিকেল রিপোর্ট প্রকাশের পর উভয় পক্ষ পরস্পর কথার লড়াই করছে। স্বাস্থ্য সম্পর্কিত রিপোর্টে বলা হয়েছে, ভাইস প্রেসিডেন্ট হ্যারিস প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব পালনের জন্য ‘শারীরিক ও মানসিকভাবে সক্ষম’।

হোয়াইট হাউজের এসব তথ্য প্রকাশের পর কমালার প্রচারণা দলের একজন মুখপাত্র সামাজিক যোগাযোগমাধ্যমে এক পোস্ট বলেছেন, ‘এবার আপনার পালা, ডোনাল্ড ট্রাম্প’।

কয়েক মাস আগে রিপাবলিকানরা সরাসরি একই ধরনের সমালোচনা করতেন প্রেসিডেন্ট জো বাইডেনের বিষয়ে।

কমলার প্রচরণাশিবির ৭৮ বছর বয়সী ডোনাল্ড ট্রাম্পের বয়স ও মানসিক সুস্থতা নিয়ে বারবার তাকে আক্রমণ করছেন।

কমলার দাবি, তার প্রতিদ্বন্দ্বী ট্রাম্প মার্কিন জনগণকে জানাতে চান না যে প্রেসিডেন্ট হওয়ার জন্য তিনি ফিট বা সক্ষম আছেন কিনা। তিনি ট্রাম্পের বিরুদ্ধে অসচ্ছতার অভিযোগ করেছেন।

অন্যদিকে ট্রাম্পের প্রচার শিবির জানিয়েছে, তাদের প্রার্থী নির্বাচনী প্রচারণায় খুবই ব্যস্ত এবং ট্রাম্পের মতো কমলা হ্যারিসের নির্বাচনী প্রচারণা চালানোর মতো শক্তি নেই। যদিও ট্রাম্পের কোন ধরনের মেডিকেল রেকর্ডস বা স্বাস্থ্য বিষয়ক তথ্য প্রকাশ করেনি তারা। ট্রাম্পের প্রচারণা শিবির চিকিৎসককে উদ্ধৃত করে তারা বলেছে, তিনি নিখুঁত এবং চমৎকার শারীরিক অবস্থায় রয়েছেন।

বিজ্ঞাপন

জাতীয় জরিপগুলোতে দেখা যাচ্ছে কমলা হ্যারিস সামান্য ব্যবধানে ডোনাল্ড ট্রাম্পের চেয়ে এগিয়ে আছেন। কিন্তু ‘সুইং স্টেট’ গুলোতে তাদের মধ্যে হাড্ডাহাড্ডি লড়াইয়ের আভাস পাওয়া যাচ্ছে। সাতটি ‘সুইং স্টেট’এর মধ্যে চারটিতে এগিয়ে কমলা অন্য তিনটিতে ট্রাম্প।

সারাবাংলা/এইচআই

ট্রাম্প মার্কিন প্রেসিডেন্ট নির্বাচন-২০২০ স্বাস্থ্য বিষয়ক তথ্য

বিজ্ঞাপন
সর্বশেষ

সিন্ডিকেট ভাঙবে কে?
১৯ অক্টোবর ২০২৪ ১৬:২১

সম্পর্কিত খবর