Monday 14 Oct 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

নির্বাহী প্রকৌশলীর অপসারণ দাবি, বিক্ষোভ-মানববন্ধন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
১৪ অক্টোবর ২০২৪ ১৬:৪৭

কুড়িগ্রাম: কুড়িগ্রাম পানি উন্নয়ন বোর্ডের (পাউবো) নির্বাহী প্রকৌশলী মো. রাকিবুল হাসানের অপসারণ ও তিস্তা মহাপরিকল্পনা বাস্তবায়নের দাবিতে মানবন্ধন ও বিক্ষোভ করা হয়েছে। প্রদান করা হয়েছে স্মারকলিপি।

সোমবার (১৪ অক্টোবর) দুপুরে কুড়িগ্রাম প্রেস ক্লাবের সামনে মানববন্ধন করে রাজারহাট উপজেলার তিস্তা পাড়ের সহশ্রাধিক বাসিন্দা।

এ সময় বক্তব্য রাখেন ঘড়িয়ালডাঙ্গা ইউনিয়ন পরিষদের সাবেক সদস্য শহিদুল ইসলাম, মিন্টু মিয়া, আজিজার রহমান, আশরাফুল হক, আবুল হোসেন ও রফিকুল ইসলামসহ অন্যান্যরা।

মানববন্ধনে বক্তরা পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলীর অপসারণ চেয়ে বলেন, ‘তিস্তার করাল গ্রাসে গ্রামবাসী নিঃস্ব হচ্ছে। তিস্তা পাড়ের মানুষ বৈষম্যের শিকার। এখানকার নদী ভাঙন রোধে পানি উন্নয় বোর্ডের নিবার্হী প্রকৌশলীর কোনো ব্যবস্থা গ্রহণ করেননি। ভায়াবহ ভাঙন পরিস্থিতিতেও তাকে পাওয়া যায়নি। তিনি পরিদর্শনেও আসেননি। নদী ভাঙনের বিষয়ে তার সঙ্গে মোবাইলে যোগাযোগ করার চেষ্টা করলে বিরক্তবোধ করেন, ফোন বন্ধ করে রাখেন। জরুরী মুহুর্তে ভাঙন রোধে নদীতে বস্তা ফেলার অনুমতিও মেলেনা তার কাছ থেকে।

এসময় তারা বর্তমান নির্বাহী প্রকৌশলীকে অপসারণ করে একজন দক্ষ ও জনবান্ধব নির্বাহী প্রকৌশলী নিয়োগসহ তিস্তা মহাপরিকল্পনার বাস্তবায়ন করার দাবি জানান। মানববন্ধন শেষে বিক্ষোভ মিছিল নিয়ে শহর প্রদক্ষিণ করে জেলা প্রশাসক বরাবর স্মারকলিপি প্রদান করেন।

এ বিষয়ে কুড়িগ্রাম পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী রাকিবুল হাসান বলেন, ‘চলতি মৌসুমে তিস্তার ভাঙন রোধে ৭ থেকে ৮টি স্থানে আমরা কাজ করেছি। তবে কিছু স্থানে ভাঙন আছে, সেখানেও টেন্ডারের মাধ্যমে কাজ করা হবে।’

বিজ্ঞাপন

সারাবাংলা/এসআর

কুড়িগ্রাম প্রকৌশলীর অপসারণ দাবি বিক্ষোভ-মানববন্ধন

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর