Monday 14 Oct 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

জিয়াউর রহমানকে কটূক্তি: শমীর বিরুদ্ধে ১০০ কোটি টাকার মামলা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
১৪ অক্টোবর ২০২৪ ২০:২৭

মাগুরা: শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানকে নিয়ে কটূক্তির অভিযোগে ছোট পর্দার অভিনেত্রী শমী কায়সারের বিরুদ্ধে ১০০ কোটি টাকার মানহানি মামলা করা হয়েছে। রোববার (১৩ অক্টোবর) দুপুরে মাগুরার আদালতে মো. রেজোয়ান কবির বাদী হয়ে এ মামলা করেন।

বাদীপক্ষের আইনজীবী অ্যাডভোকেট কাজী মিনহাজ সাংবাদিকদের মামলার বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, ‘মাগুরার সদর আমলী আদালতে অভিযোটি পেশ করা হলে বিজ্ঞ বিচারিক ম্যাজিস্ট্রেট হুমায়ুন কবির বাদী মো. রেজোয়ান কবিরের জবানবন্দি গ্রহণ করেন। পরে মামলাটি ঝিনাইদহ পিবিআইকে তদন্তের জন্য পাঠান।’

বিজ্ঞাপন

মামলার বাদী রেজোয়ান কবির বলেন, ‘আমরা দেখেছি এই অভিনেত্রী নানা সময়ে আমাদের আবেগের জায়গা, জাতীয়তাবাদী দল বিএনপির প্রতিষ্ঠাতা, মুক্তিযোদ্ধা ও সাবেক প্রেসিডেন্ট জিয়াউর রহমানকে নিয়ে কটূক্তি করেছেন।’

মামলার অভিযোগে বলা হয়, আসামি শমী কায়সার বাংলাদেশের একজন অভিনেত্রী হয়েও বাংলাদেশী জাতীয়তাবাদে অবিশ্বাসী, রাজনৈতিক ব্যক্তির চরিত্র হননকারী, মুক্তিযুদ্ধের বিভেদ সৃষ্টিকারী। আসামি বিভিন্ন সময়ে সভা-সমাবেশে উদ্দেশ্যমূলকভাবে বাংলাদেশের মুক্তিযুদ্ধের ইতিহাস বিকৃত করে বক্তব্য দিয়ে আসছেন। তিনি বিভিন্ন গণমাধ্যম বীর উত্তম শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের সম্পর্কে বলেন তিনি দেশের সাথে বেঈমানি করেছেন।

রোববার (১৩ অক্টোবর) বাদী এবং তার সাক্ষীরা মোবাইল ফোনে আসামির মানহানিকর বক্তব্যটি ইউটিউব ও টিভিতে দেখতে পান। আসামি শমী কায়সার শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান সম্পর্কে তার মুক্তিযুদ্ধের ভূমিকা নিয়ে জানা স্বত্বেও মৃত ব্যক্তির খ্যাতি ও সুনাম নষ্ট হইবে বলিয়া জানা স্বত্বেও আসামি উপরোক্ত বক্তব্য প্রিন্ট এবং ইলেকট্রনিক্স মিডিয়ায় প্রকাশ করেছে। আসামির কল্পনাপ্রসূত বক্তব্য দ্বারা কমপক্ষে ১০০ কোটি টাকার মানহানি হয়েছে।

বিজ্ঞাপন

মামলার সাক্ষীরা হচ্ছেন শহরের পারনান্দুয়ালী এলাকার মো. সোহেল পারভেজ, দরিমাগুরার কাজী জাকির হোসেন ও একই এলাকার জহির রায়হান। এছাড়া মামলার সাথে পত্রিকার ফটোকপি এবং ইউটিবের প্রকাশিত আসামির বক্তব্য মেমোরি কার্ড দাখিল করা হয়েছে।

সারাবাংলা/এইচআই

জিয়াউর রহমানকে কটূক্তি শমী কায়সার

বিজ্ঞাপন
সর্বশেষ

নারীর গলাকাটা মরদেহ উদ্ধার
১৪ অক্টোবর ২০২৪ ২১:০৮

সম্পর্কিত খবর