Wednesday 16 Oct 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বাবা সিদ্দিক হত্যা: এপ্রিলে শুভমকে ধরে ছেড়ে দেয় পুলিশ

আন্তর্জাতিক ডেস্ক
১৫ অক্টোবর ২০২৪ ১৭:৫৫

বাবা সিদ্দিক হত্যা মামলার অন্যতম পলাতক আসামি শুভম লোনকারকে মুম্বাই পুলিশ গত এপ্রিলে আটক করেছিল। ওই সময় তাকে অভিনেতা সালমান খানের বাড়ির বাইরে গুলি চালানোর ঘটনায় জিজ্ঞাসাবাদ করা হয়। তবে পুলিশের কাছে তার বিরুদ্ধে সুনির্দিষ্ট প্রমাণ না থাকায় ওই সময় তাকে ছেড়ে দেওয়া হয়।

তদন্তকারীদের দাবি, শুভম লোনকার সালমান খানকে হত্যা চেষ্টা ঘটনার পর এক পোস্টে বলেছিলেন, ‘কারও সঙ্গে আমাদের শত্রুতা নেই। তবে সালমান খান এবং দাউদ ইব্রাহিম গোষ্ঠীকে যারা সাহায্য করবে, তারা যেন হিসাব-কিতাব করে নেয়।’ পুলিশ এখন এই পোস্টের সত্যতা যাচাই করছে।

বিজ্ঞাপন

শুভমের ভাইকে গ্রেফতার করেছে মুম্বাই ক্রাইম ব্রাঞ্চ। দুই ভাই বাবা সিদ্দিককে হত্যার ষড়যন্ত্র করেছিল বলে তাদের অভিযোগ।

এনডিটিভি জানিয়েছে, গত এপ্রিলে তাকে জিজ্ঞাসাবাদের জন্য পুলিশ তুলে নিয়েছিল। চ্যানেলটি বলেছে, সালমান খানের বাসভবন গ্যালাক্সি অ্যাপার্টমেন্টের বাইরে যারা গুলি চালিয়েছিল তাদের আশ্রয় দেওয়ার অভিযোগ ছিল তার বিরুদ্ধে। তবে পুলিশের কাছে কোনো প্রমাণ না থাকায় তাকে ছেড়ে দেওয়া হয়।

পুলিশ জানিয়েছে, শুভম এবং প্রবীণ লঙ্কুর এই মামলার মূল ষড়যন্ত্রকারী ছিলেন। তারা হত্যাকাণ্ডের জন্য শ্যুটার ধর্মরাজ ক্যাশাপ এবং শিব কুমার গৌতমকে ভাড়া করেছিল। তিন বন্দুকধারীর মধ্যে দুজনকে গ্রেফতার করেছে পুলিশ। আর শিব কুমার গৌতম পলাতক।

এদিকে, মঙ্গলবার (১৫ অক্টোবর) মুম্বাই ক্রাইম ব্রাঞ্চ এ ঘটনায় আরও একজনকে গ্রেফতার করেছে। হত্যাকাণ্ডে অর্থ সরবরাহের দায়ে উত্তর প্রদেশের বাহরাইচ থেকে হরিশকুমার বালাক্রম (২৩) নামে একজনকে গ্রেফতার করা হয়।

বিজ্ঞাপন

উল্লেখ্য, শনিবার ভারতের রাজনৈতিক দল ন্যাশনালিস্ট কংগ্রেস পার্টির (এনসিপি) নেতা ও মহারাষ্ট্র রাজ্যের সাবেকমন্ত্রী বাবা সিদ্দিকিকে হত্যা করা হয়। তাকে লক্ষ্য করে ছয়টি গুলি চালানো হয়েছিল। এর মধ্যে তিনটি তার শরীরে লাগে। পরে গুরুতর আহত অবস্থায় তাকে স্থানীয় লীলাবতী হাসপাতালে নেওয়া হলে সেখানে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

সারাবাংলা/এইচআই/পিটিএম

টপ নিউজ বাবা সিদ্দিক শুভম লোনকার হত্যা

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর