Wednesday 16 Oct 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘টেরোরিস্ট’ আখ্যা দিয়ে আ.লীগ-ছাত্রলীগকে নিষিদ্ধের দাবি

ইবি করেসপন্ডেন্ট
১৬ অক্টোবর ২০২৪ ১৮:৩১

ইবি: টেরোরিস্ট সংগঠন আখ্যা দিয়ে আওয়ামী লীগের সকল অঙ্গ সংগঠন ও ছাত্রলীগ নিষিদ্ধের দাবি জানিয়েছে ইসলামী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। ছাত্র-জনতার আন্দোলনে হামলাকারীদের গ্রেফতারে সরকারের দীর্ঘসূত্রিতার প্রতিবাদে আয়োজিত মানববন্ধনে তারা এই দাবি তোলে।

বুধবার (১৬ অক্টোবর) এই দাবিতে খুলনা-কুষ্টিয়া মহাসড়কে জড়ো হন শিক্ষার্থীরা। সেখান থেকে বিভিন্ন স্লোগান দিয়ে বিক্ষোভ মিছিল শেষে একইস্থানে মানববন্ধন করে।

বিজ্ঞাপন

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে ইবির সহ-সমন্বয়ক সাজ্জাদতুল্লাহ শেখ বলেন, জুলাই বিপ্লবে ছাত্রলীগ-আওয়ামী লীগ সর্বত্র নৈরাজ্য চালিয়েছে। তারা শিক্ষার্থীদের ন্যায্য দাবির আন্দোলনে হামলা করেছে। কিন্তু এখন পর্যন্ত কেন ছাত্রলীগ-আওয়ামী লীগকে নিষিদ্ধ করা হয়নি। আমরা এই সন্ত্রাসীদের বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা নেওয়ার দাবি জানাচ্ছি।

আরেক সহ-সমন্বয়ক নাহিদ ইসলাম বলেন, আওয়ামী দোসরদের যারা এখনো আদালতে বিচারকের আসনে বসে আছে তাদের দ্রুত পদত্যাগ করতে হবে। আর না হয় আমরা তাদের পদত্যাগের ব্যবস্থা করব। আমরা দেখতে পাচ্ছি স্বৈরাচারের দোসররা বিভিন্নভাবে এই সরকারকে বিপদে ফেলার চেষ্টা চালিয়ে যাচ্ছে। সিন্ডিকেট করে বাজার ব্যবস্থা অস্থির করে তোলা হচ্ছে।

তিনি বলেন, দেশ সংস্কারে যারা বাধা দিবে তাদের আমরা বিগত স্বৈরাচারের মতো উপড়ে ফেলবো। যারা গণহত্যাসহ সকল অপকর্মের সঙ্গে জড়িত ছিল তাদের সকলকে চিহ্নিত করে বিচারের মুখোমুখি করার দাবি জানাচ্ছি। তাদের বিচার না হওয়া পর্যন্ত আমরা মাঠে থাকবো। শুধু ৩৬ দিনের এই আন্দোলনে নয় বরং ১৬ বছর বিভিন্ন সময় সাধারণ মানুষ ও শিক্ষার্থীদের গুম, খুন ও নির্যাতন চালিয়েছে শুধুমাত্র ক্ষমতা টিকিয়ে রাখার জন্য।

বিজ্ঞাপন

নাহিদ ইসলাম আরও বলেন, বর্তমান সরকারকে একটা বার্তা দিতে চাই, অনতিবিলম্বে শেখ হাসিনাকে দেশে ফিরিয়ে এনে উপযুক্ত বিচার করতে হবে। ছাত্র জনতার দাবি, এই সন্ত্রাসী লীগকে নিষিদ্ধ ঘোষণা করতে হবে।

এসময় শিক্ষার্থীদের ‘মানবতাবিরোধী সন্ত্রাসী সংগঠন আওয়ামী লীগ ও ছাত্রলীগকে নিষিদ্ধ করতে হবে’, ‘বিচারপতিদের প্রহসন মানি না মানবো না’, ‘দালাল বিচারপতিদের অপসারণ করতে হবে’ ‘টেরোরিস্ট সংগঠন আওয়ামীলীগ ও জঙ্গিলীগ নিষিদ্ধ করতে হবে’ ইত্যাদি প্ল্যাকার্ড হাতে দেখা যায়।

সারাবাংলা/এমপি

আ.লীগ-ছাত্রলীগ ইবি

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর