Thursday 17 Oct 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

৭ মার্চ ও ১৫ আগস্টসহ জাতীয় ৮ দিবস বাতিলের সিদ্ধান্ত পালনে আদেশ জারি

স্পেশাল করেসপন্ডেন্ট
১৭ অক্টোবর ২০২৪ ১১:৩৮

ঢাকা: ঐতিহাসিক ৭ মার্চ ও ১৫ আগস্টসহ আটটি জাতীয় দিবস উদ্‌যাপন বা পালন না করা নিয়ে অন্তর্বর্তী সরকারের সিদ্ধান্ত প্রতিপালন করতে সংশ্লিষ্ট সব মন্ত্রণালয়, বিভাগ ও সংস্থাকে নির্দেশ দিয়েছে মন্ত্রিপরিষদ বিভাগ।

বুধবার (১৬ অক্টোবর) মন্ত্রিপরিষদ বিভাগেল সাধারণ অধিশাখা থেকে এ সংক্রান্ত আদেশ সংশ্লিষ্ট দফতরগুলোতে পাঠানো হয়েছে।

এর আগে বুধবার সকালে প্রধান উপদেষ্টার ভেরিফায়েড ফেসবুক পেজ থেকে এক পোস্ট দিয়ে দিবসগুলো বাতিলের সিদ্ধান্ত জানানো হয়। ওই পোস্টে বলা হয়, উপদেষ্টা পরিষদ সম্প্রতি এক বৈঠকে এই আটটি দিবস বাতিলের সিদ্ধান্ত নিয়েছে।

যে দিবসগুলো উদ্‌যাপন বা পালন না করার সিদ্ধান্ত হয়েছে সেগুলো হলো— ঐতিহাসিক ৭ মার্চ, ১৭ মার্চ জাতির পিতার জন্মদিবস ও জাতীয় শিশু দিবস, ৫ আগস্ট শহিদ ক্যাপ্টেন শেখ কামালের জন্মবার্ষিকী, ৮ আগস্ট বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিবের জন্মবার্ষিকী, ১৫ আগস্ট জাতীয় শোক দিবস, ১৮ অক্টোবর শেখ রাসেল দিবস, ৪ নভেম্বর জাতীয় সংবিধান দিবস এবং ১২ ডিসেম্বর স্মার্ট বাংলাদেশ দিবস।

যুগ্মসচিব মো. সাজ্জাদুল হাসানের সই করা মন্ত্রিপরিষদ বিভাগের চিঠিতে বলা হয়েছে, অন্তর্বর্তী সরকারের উপদেষ্টা পরিষদ এই আটটি দিবস উদ্‌যাপন বা পালন না করা নিয়ে সিদ্ধান্ত নিয়েছে। এ সিদ্ধান্ত যথাযথভাবে প্রতিপালনের জন্য সংশ্লিষ্ট সব মন্ত্রণালয়, বিভাগ ও সংস্থাকে নির্দেশক্রমে অনুরোধ করা হলো।

যেসব দফতরকে এই চিঠি পাঠানো হয়েছে সেগুলো হলো— প্রধান উপদেষ্টার কার্যালয়ে প্রধান উপদেষ্টার মুখ্য সচিব, সব সিনিয়র সচিব ও সচিব, তথ্য অধিদফতরের প্রধান তথ্য কর্মকর্তা, সব বিভাগীয় কমিশনার, মন্ত্রিপরিষদ বিভাগের সব কর্মকর্তা, সব জেলা প্রশাসক ও সব উপজেলা নির্বাহী কর্মকর্তা।

বিজ্ঞাপন

সারাবাংলা/টিআর

বিজ্ঞাপন
সর্বশেষ

সাবেক মেয়র আতিক কারাগারে
১৭ অক্টোবর ২০২৪ ১০:৪৩

দুপুরের মধ্যে ৬ অঞ্চলে ঝড়ের আভাস
১৭ অক্টোবর ২০২৪ ০৯:৫১

সম্পর্কিত খবর