Thursday 17 Oct 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বেসিস সভাপতি রাসেল টি আহমেদের পদত্যাগ

সিনিয়র করেসপন্ডেন্ট
১৭ অক্টোবর ২০২৪ ১৩:১৪

ঢাকা: দেশের তথ্যপ্রযুক্তি খাতের শীর্ষ সংগঠন বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেসের (বেসিস) সভাপতি পদ থেকে রাসেল টি আহমেদ পদত্যাগ করেছেন। ‘ব্যক্তিগত কারণ’ দেখিয়ে তিনি বেসিসের কার্যনির্বাহী কমিটির পরিচালক পদ থেকেও সরে দাঁড়িয়েছেন।

বৃহস্পতিবার (১৭ অক্টোবর) সকালে বেসিসের ২০২৪-২৬ মেয়াদের কার্যনির্বাহী কমিটি ও সাধারণ সদস্য বরাবর পদত্যাগপত্র জমা দিয়েছেন রাসেল টি আহমেদ। চিঠির অনুলিপি বেসিস সচিবালয়, বাণিজ্য মন্ত্রণালয়ের সচিব ও মন্ত্রণালয়ের ডিপার্টমেন্ট অব ট্রেড অরগানাইজেশন (ডিটিও) শাখাকে দেওয়া হয়েছে।

বিজ্ঞাপন

রাসেল টি আহমেদ নিজেই পদত্যাগের তথ্য সারাবাংলাকে নিশ্চিত করেছেন। তিনি বলেন, ‘ঘণ্টাদুয়েক আগে আমি বেসিস সভাপতি ও কার্যনির্বাহী পরিচালক পদ থেকে পদত্যাগ করেছি।’

বেসিস কার্যনির্বাহী কমিটি ও সদস্যদের কাছে লেখা রাসেল টি আহমেদের পদত্যাগপত্রে তারিখ উল্লেখ নেই। তবে ইমেইলে তারিখ উল্লেখ আছে বলে জানিয়েছেন তিনি।

পদত্যাগের দীর্ঘ চিঠিতে রাসেল টি আহমেদ তার মেয়াদের বেসিসের গ্রহণ করা বিভিন্ন নীতিমালার ফলে সদস্যদের উপকৃত হওয়ার তথ্য তুলে ধরেছেন। নানা আক্ষেপের কথাও লিখেছেন তিনি

এ বছরের ৯ মে ২০২৪–২৬ মেয়াদের কার্যনির্বাহী কমিটির নির্বাচনে বিজয়ী হয়ে টানা দ্বিতীয় মেয়াদে বেসিস সভাপতি হন রাসেল টি আহমেদ। ১১ সদস্যের এই ইসিতে জ্যেষ্ঠ সহসভাপতি হিসেবে রয়েছেন সিসটেক ডিজিটালের রাশিদুল হাসান। রাসেল টি আহমেদের পদত্যাগে গঠনতন্ত্র অনুযায়ী তিনিই আপাতত বেসিস সভাপতির দায়িত্ব পালন করবেন।

সারাবাংলা/ইএইচটি/টিআর

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর