Thursday 17 Oct 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

হামলায় হামাস নেতা সিনওয়ার নিহত— দাবি ইসরায়েলের

আন্তর্জাতিক ডেস্ক
১৭ অক্টোবর ২০২৪ ২২:৫১

ফিলিস্তিনের গাজা উপত্যকার হামাসের শীর্ষনেতা ইয়াহিয়া সিনওয়ার ‘সম্ভবত’ নিহত হয়েছেন বলে দাবি করেছে ইসরায়েল প্রতিরক্ষা বাহিনী (আইডিএফ)। আইডিএফ জানিয়েছিল, অভিযানে সিনওয়ার নিহত হয়েছেন কিনা তা তারা খতিয়ে দেখছে।

ইসরায়েলি চ্যানেল টুয়েলভ জানিয়েছে, অভিযানের সময় সেনারা একটি ভবনের নিচতলায় সন্ত্রাসীদের একটি দলকে লক্ষ্য করে গুলি চালায়। পরবর্তীতে তারা ভবনের ভেতরে ঢুকে দেখে যে নিহতদের একজনের চেহারা সিনওয়ারের সঙ্গে বেশ মিলে যাচ্ছে। সিনিয়র ইসরায়েলি কর্মকর্তা চ্যানেল টুয়েলভকে সিনওয়ার নিহত হওয়ার কথা নিশ্চিত করেছেন।

বিজ্ঞাপন

তবে এক বিবৃতিতে ইসরায়েল প্রতিরক্ষা বাহিনী বলছে, নিহত তিনজনের পরিচয় সম্পর্কে এখনো নিশ্চিত হওয়া যায়নি। যে ভবনের তাদের হত্যা করা হয়, সেখানে জিম্মিদের উপস্থিতির কোনো চিহ্ন ছিল না।

ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুর দফতর জানিয়েছে, প্রধানমন্ত্রী সামরিক সচিবকে নির্দেশ দিয়েছেন আইডিএফ যেন গাজায় সাম্প্রতিক অভিযানে নিহত সন্ত্রাসীদের পরিচয় সম্পর্কে নিশ্চিত হয়। এছাড়া জিম্মিদের পরিবারকে জানিয়ে দিতে যে সেখানে তাদের ক্ষয়ক্ষতির ইঙ্গিত পাওয়া যায়নি।

ফিলিস্তিনি সশস্ত্র গোষ্ঠী হামাস ২০২৩ সালের ৭ অক্টোবর দক্ষিণ ইসরায়েলে এক নজিরবিহীন হামলা চালায়। ইসরায়েলে হামাসের হামলার প্রধান পরিকল্পনাকারী ইয়াহিয়া সিনওয়ার। আগস্টে তেহরানে হামাসের সাবেক নেতা ইসমাইল হানিয়াহ নিহত হওয়ার পর সিনওয়ার হামাসের নেতা হিসেবে নিয়োগ পান।

সারাবাংলা/এইচআই

আইডিএফ হামাসের শীর্ষনেতা

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর